শনিবার | সেপ্টেম্বর ২৫, ২০২১ | ১০ আশ্বিন ১৪২৮

দেশের খবর

রামেক হাসপাতালে করোনা ইউনিটে প্রাণহানি ১৪

বণিক বার্তা প্রতিনিধি, রাজশাহী

একদিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ইউনিটে প্রাণহানি হয়েছে আরও ১৪ জনের। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (৩ আগস্ট) সকাল ৯টা থেকে বুধবার (৪ আগস্ট) সকাল ৯টার মধ্যে হাসপাতালের আইসোলেশন ইউনিটে এরা মারা যান।

এই গত ২৪ ঘন্টায় রাজশাহীর ৪ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, কুষ্টিয়ার একজন এবং চুয়াডাঙ্গার একজন করে মারা গেছেন। এদের মধ্যে করোনায় ৪ জন,করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৮ জন এবং করোনা নেগেটিভ হয়ে ২ জন মারা গেছেন। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী  এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ এবং নাটোরের একজন করে মোট ৪ জন মারা গেছেন করোনা সংক্রমণে। 

করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন নাটোরের ৩ জন,রাজশাহীর ২ জন, নওগাঁর ২ জন এবং চুয়াডাঙ্গার একজনসহ মোট ৮ জন। করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় রাজশাহীর একজন এবং কুষ্টিয়ার একজন রোগী মারা গেছেন রামেক হাসপাতালে। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৪ জন মারা গেছেন হাসপাতালের ১৫ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া ১৪ নম্বর ওয়ার্ডে ৩ জন, নিবীড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) ও ২২ নম্বর ওয়ার্ডে ২ জন করে এবং ১, ৪, ও ১৬ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

বুধবার সকাল ৯টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন মোট ৪০২ জন। ২০ শয্যার আইসিইউতে ভর্তি ছিলেন ১৯ জন।

এদের মধ্যে করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ১৮৮ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৩৫ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৭৯ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায়  ভর্তি হয়েছেন ৪৮ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৩০ জন।

এর আগে মঙ্গলবার (৩ আগস্ট) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৪৫ জনের নমুনায়। 

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৮০ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৬৮ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ২৮ দশমিক ৯৪ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ২২ দশমিক ৮৩ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন