বন্ধবন্ধু হত্যা নিয়ে ওবায়দুল কাদের

বিএনপি আষাঢ়ে গল্প ফেঁদেছে

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগস্ট এলেই বিএনপি রক্তাক্ত অতীতের অন্তর্জ্বালা নিয়ে অস্থির হয়ে পড়ে। তিনি বলেন, বন্ধবন্ধুর হত্যাকাণ্ড নিয়ে বিএনপি আষাঢ়ে গল্প ফেঁদেছে।

গতকাল সকালে তার বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অসত্য বিভ্রান্তিমূলক বক্তব্যের প্রতিবাদ জানাতেই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বঙ্গবন্ধু হত্যায় আওয়ামী লীগ জড়িত এবং সরকার জিয়াউর রহমানের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে চাইছে বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি আজ আষাঢ়ে গল্প ফেঁদেছে। তাদের এমন বক্তব্য অনেকটা ঠাকুর ঘরে কে রে, আমি কলা খাই না মতো।

তিনি আরো বলেন, আমরা জিয়ার ভাবমূর্তি নষ্ট করতে যাব কেন? সময়ের ধারাবাহিকতায় চুলচেরা বিশ্লেষণের মাধ্যমে ইতিহাসই যার যার স্থান নির্ধারণ করে দেয়। ইতিহাসের ভিলেনকে জোর করে ইতিহাসের নায়ক বানানো যায় না। কারা হত্যাকাণ্ডের বেনিফিশিয়ারি, বঙ্গবন্ধু হত্যার পর খুনি মোশতাক কাকে সেনাপ্রধান করেছিল, জিয়ার ভূমিকা কী ছিল, খুনিরা হত্যাকাণ্ড ঘটিয়ে কার কাছে রিপোর্ট করেছিল, তখন জিয়ার মন্তব্য কী ছিল? এসব ঐতিহাসিক সত্য বিএনপি নেতারা নতুন করে বাকপটুতায় ধামাচাপা দেয়ার নির্লজ্জ ব্যর্থ চেষ্টা করছে, যা করেও লাভ নেই।

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর খুনিদের কারা নিরাপদে বিদেশে চলে যেতে সহযোগিতা করেছিল? কারা পুনর্বাসন পুরস্কৃত করেছিল, দূতাবাসে কে চাকরি দিয়েছিল? জিয়াউর রহমানকে ধোয়া তুলসী পাতা বানানোর অপচেষ্টা জনগণ কখনো মেনে নেবে না।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন