শুক্রবার | সেপ্টেম্বর ২৪, ২০২১ | ৯ আশ্বিন ১৪২৮

দেশের খবর

গুদামে মানহীন ধান-চাল সরবরাহ করলে ব্যবস্থা নেয়া হবে —খাদ্যমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি, নওগাঁ

খাদ্যগুদামে মানহীন ধান-চাল সরবরাহ করলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। গতকাল নওগাঁ জেলার পোরশা উপজেলার নিতপুর খাদ্যগুদাম পরিদর্শন শেষে সাংবাদিকদের কথা জানান মন্ত্রী।

তিনি বলেন, সারা দেশে পুরোদমে ধান-চাল সংগ্রহ চলছে। খাদ্য মজুদের জায়গার অভাব হবে না। কোথাও কেউ খারাপ চাল দিলে তা বাতিল করা হচ্ছে। তবে কেউ সরকারি সংগ্রহে মানহীন ধান-চাল সরবরাহ করলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

খাদ্যমন্ত্রী আরো বলেন, দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ থাকায় এরই মধ্যে খাদ্যবান্ধব কর্মসূচি (ওএমএস) দ্বিগুণ করা হয়েছে। সেপ্টেম্বর থেকে ওএমএসের আওতায় চাল বিতরণ করা হবে। দেশে খাদ্য সংকট দেখা দেয়ার কোনো সুযোগ নেই। কারণ বছর রেকর্ড পরিমাণ খাদ্য মজুদ করা হয়েছে।

সময় রাজশাহীর আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটওয়ারী, জেলা খাদ্য কর্মকর্তা মোহাম্মদ আলমগীর কবীর, পোরশা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হামিদ রেজা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলামসহ খাদ্য বিভাগের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন