আসছে সৌরভ গাঙ্গুলির বায়োপিক!

ফিচার ডেস্ক

সৌরভ গাঙ্গুলি

এবার আসছে ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বিসিসিআইয়ের বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলির বায়োপিক। বলিউডে বায়োপিক নির্মাণের প্রবণতাটি ক্রমেই যেন বিস্তৃত হচ্ছে। ভারতের বিভিন্ন খাতের সফলদের জীবনী একে একে নির্মিত হচ্ছে। আর এক্ষেত্রে ক্রীড়াজগতের তারকারা সবসময়ই এগিয়ে। সে ধারাবাহিকতায় আসছে সৌরভের বায়োপিক। গতকাল টাইমস অব ইন্ডিয়া খবরটি নিশ্চিত করেছে। কাজ চলছে ছবির চিত্রনাট্য লেখার। ছবিসংশ্লিষ্টদের সঙ্গে বেশ কয়েক দফা বৈঠকও করেছেন সৌরভ। ছবি নির্মাণে তিনি অনুমতিও দিয়েছেন, তবে আনুষ্ঠানিক নিয়মকানুন নিয়ে আরো কিছু কাজ বাকি আছে।

সৌরভের বায়োপিক কে পরিচালনা করবেন, তা এখনো প্রকাশ করা হয়নি। তবে ছবিটি হবে বেশ বড় বাজেটের, বড় ব্যানারে। ছবির বাজেট ধরা হয়েছে প্রায় ২৫০ কোটি রুপি। গুঞ্জন আছে সৌরভের ভূমিকায় অভিনয় করবেন রণবীর কাপুর। তবে বিষয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

টাইমস অব ইন্ডিয়া যোগাযোগ করেছে সৌরভপত্নী ডোনা গাঙ্গুলির সঙ্গে। ডোনা জানিয়েছেন, মুম্বাই কলকাতার বেশকিছু প্রডাকশন হাউজ বায়োপিক নিয়ে খুব আগ্রহ দেখিয়েছে। সৌরভ এখন সে প্রস্তাবগুলো যাচাই-বাছাই করছেন। ছবির ধারণাটি এখনো প্রাথমিক পর্যায়ে আছে এবং সেটা যে হতে যাচ্ছে তা নিশ্চিত।

সৌরভের কাছের একটি সূত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, চিত্রনাট্য লেখার কাজ চলছে এবং ছবিসংশ্লিষ্ট দলের সঙ্গে সৌরভ গাঙ্গুলি কয়েকবার বসেছেন তার মতামত দিতে। ছবির জন্য সৌরভ এখনো চুক্তি স্বাক্ষর না করলেও প্রাথমিক কাজ শুরু হয়ে গেছে।

সৌরভকন্যা সানা তার বাবার বায়োপিক নিয়ে বেশ আনন্দিত। শোনা যাচ্ছে বায়োপিকে সৌরভের জীবনের কোন পর্বগুলোকে গুরুত্ব দেয়া হবে, সে বিষয়ে পরিবারের মতামত আমলে নেয়া হচ্ছে।

লর্ডসের ব্যালকনিতে শার্ট খুলে উদযাপন থেকে শুরু করে ডোনার সঙ্গে প্রেমসবই থাকবে প্রিন্স অব ক্যালকাটা বায়োপিকে।

 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন