বান্দরবানের আলীকদম

করোনায় আক্রান্ত হয়েও দুই জানাজায় উপজেলা চেয়ারম্যান

বণিক বার্তা প্রতিনিধি, বান্দরবান

করোনা পজিটিভি শনাক্ত হয়ে নিজ বাড়িতে চিকিৎসাধীন থাকা অবস্থায়ও বান্দরবানের আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যান দুই ব্যক্তির জানাজায় অংশ নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছে স্থানীয় প্রশাসন।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম গত শুক্রবার রাতে করা অ্যান্টিজেন টেস্টে করোনা পজিটিভ শনাক্ত হন। এরপর তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিতে পরামর্শ দেয়া হয়। এতে তিনি রাজি না হয়ে নিজ বাড়িতে থেকে চিকিৎসা গ্রহণের আগ্রহ প্রকাশ করেন। তাই তাকে তার নিজ বাড়িতে রেখে চিকিৎসা সেবা দেয়া হয়। গতকাল বিকালে জানা গেছে, চিকিৎসাধীন অবস্থায় স্বাস্থ্যবিধি না মেনে তিনি স্থানীয় দুই জানাজায় অংশ নিয়েছেন।

স্থানীয়রা জানায়, শনিবার বিকালে আলীকদম উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. মাজাফ্ফর মেম্বারের জানাজায় অংশ নিয়ে তিনি বক্তব্যও রাখেন। এছাড়া গতকাল বেলা ১১টায় উপজেলা সদরের মো. আব্দুল বারেক নামের এক ব্যক্তির জানাজায়ও অংশ নেন তিনি।

উপজেলা চেয়ারম্যানের করোনা পজিটিভ শনাক্ত হওয়ার বিষয় নিশ্চিত করেছেন আলীকদম উপজেলা স্বাস্থ্য পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহতাব উদ্দিন চৌধুরী। গতকাল বিকালে তিনি বণিক বার্তাকে বলেন, গত শুক্রবার রাতে অ্যান্টিজেন টেস্ট রেজাল্টে চেয়ারম্যানের করোনা পজিটিভ শনাক্ত হয়। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে নিজ বাড়িতে চেয়ারম্যানের চিকিৎসা সেবা চলছিল। গতকাল বিকালে জানতে পারি, অবস্থায় তিনি স্বাস্থ্যবিধি না মেনে স্থানীয় দুই জানাজায় অংশ নিয়েছেন। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে।

তবে উপজেলা চেয়ারম্যান আবুল কালামের মোবাইল ফোন বন্ধ থাকায় বিষয়ে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন