শুক্রবার | সেপ্টেম্বর ২৪, ২০২১ | ৯ আশ্বিন ১৪২৮

টকিজ

৮টি গান নিয়ে আসছেন বাপ্পা মজুমদার

ফিচার প্রতিবেদক

বাপ্পা মজুমদার

নতুন আটটি গান নিয়ে আসছেন গায়ক সংগীত পরিচালক বাপ্পা মজুমদার।  পুরোদমে চলছে আটটি গান নির্মাণের কাজ। গান প্রস্তুত হয়ে গেলেই একটা একটা করে উপহার দেবেন শ্রোতাদের। গতকাল বণিক বার্তাকে এমনটাই জানিয়েছেন গায়ক বাপ্পা মজুমদার। তিনি জানান, আট গানে গলা মেলাতে দেখা যাবে প্রজন্মের জনপ্রিয় শিল্পী এলিটা, কোনাল, আলিফ, আঁখি, রমা, জয়িতা টিনাদের।

বণিক বার্তাকে বাপ্পা বলেন, একটা প্রজেক্ট হাতে নিয়েছি। শিগগিরই আটটি গান নিয়ে আসছি ভক্ত-শ্রোতাদের জন্য।  আট গানে কণ্ঠ দেবেন এলিটা, কোনাল, আলিফ, আঁখি, রমা, জয়িতা টিনা।

এরা সবাই আমার জুনিয়র হলেও শিল্পী হিসেবে প্রতিষ্ঠিত। এদের নিয়ে কাজ করাটা আনন্দের।

সম্প্রতি বাপ্পার শূন্যপুর নামে একটা গান মুক্তি পেয়েছে। কথা রাখা না-রাখার দোটানায় থেমে গেছে ঘড়ি গানটির এমন কথা লিখেছেন কবি হেনরি লুইস। কলকাতার টুনাই দেবাশীষ গাঙ্গুলির সুরে গানটির সংগীতায়োজন করেছেন শুভেন্দু দাস শুভ। সোমবার সন্ধ্যায় ইউটিউবে গান প্রকাশের পর বাপ্পা মজুমদারের ভক্তরা গানটি নিয়ে ইতিবাচক মন্তব্য করছেন।

এছাড়া সম্প্রতি নীল মাছি শিরোনামে নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার। নীল মাছি... নীল মাছি, বাতাসকে ফাঁকি দিয়ে কোথায় ওড়ো গানটির এমন কথা লিখেছেন কবি নির্মাতা পলিন কাউসার। গান দুটি প্রসঙ্গে বাপ্পা মজুমদারের ভাষ্য, দুটি গানই এককথায় চমত্কার সাবলীল। কথা সুরে ভিন্নতা নিয়ে এসেছেন পলিন। বেশ কয়েকজন মেধাবী মানুষ মিলে গান দুটি তৈরি করেছেন। বেশ আনন্দ নিয়ে গেয়েছি। ধরনের গানের একটা আলাদা আবেদন আছে, যা রুচিশীল শ্রোতাদের কাছে টানতে সক্ষম হবে।

নীল মাছি গান নিয়ে বাপ্পা বণিক বার্তাকে বলেন, এটি বিষাদ প্রেমের গান। কথা এবং সুরে ভিন্নতা এনেছে পলিন। আর রাজনের সঙ্গে এর আগেও কাজ হয়েছে। আমার ওর কাজ বরাবরই ভালো লাগে। বেশ আনন্দ নিয়ে গানটি গেয়েছি। গানটিতে একটি আলাদা আবেদন আছে, যা শ্রোতাদের টানতে সক্ষম হবে।

জানা গেছে, নীল মাছি গানের সংগীতচিত্রও তৈরি হবে। গানটি প্রসঙ্গে পলিন কাউসার বলেন, একটি গান শুধুই লিরিক আর টিউনের কোনো মিক্সিং নয়; বরং এর চেয়ে বেশি কিছু। গান একই সঙ্গে প্রেম এবং অপ্রেমের মাঝে একটি সংযোগ তৈরি করেছে। বাপ্পাদার অনবদ্য গায়কী প্রতিটি শব্দকে জীবন্ত করেছে দারুণভাবে। রাজন সাহার সংগীতায়োজনে স্টুডিও জয়ার ইউটিউব চ্যানেল থেকে নীল মাছি গানটি অবমুক্ত হতে যাচ্ছে।

সংগীত ঐক্য বাংলাদেশের সাংস্কৃতিক সচিব মনোনীত হয়েছেন শিল্পী বাপ্পা মজুমদার। গান করার পাশাপাশি তরুণ শিল্পীদের জন্য নিয়মিত গান সুরও করছেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন