শোকের মাসে বিটিভির বিশেষ অনুষ্ঠানমালা

ফিচার ডেস্ক

কাঁদো বাঙালি কাঁদো অনুষ্ঠানে আবৃত্তি করছেন আহকাম উল্লাহ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির উদ্দেশে শ্রদ্ধা জ্ঞাপন করে শোকাবহ আগস্ট ঘিরে বাংলাদেশ টেলিভিশন মাসব্যাপী আয়োজন সাজিয়েছে, যা প্রচার হবে আজ থেকে ৩১ আগস্ট পর্যন্ত। এছাড়া আগস্ট শেখ কামালের জন্মদিন, আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে এবং ১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্মরণে রয়েছে বিশেষ অনুষ্ঠানমালা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে বিটিভির অনুষ্ঠান বিভাগ।

জানা যায়, আজ থেকে ১৪ আগস্ট পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা ১০ মিনিট এবং দুপুর দেড়টায় প্রচার হবে অনুষ্ঠান কাঁদো বাঙালি কাঁদো এবং হিরণ্ময় বঙ্গবন্ধু ১৩ থেকে ১৫ আগস্ট বিকাল ৫টা ১০ মিনিটে প্রচার হবে গান, কবিতার সমন্বয়ে বিশেষ শিশুতোষ অনুষ্ঠান। থেকে ৩১ আগস্ট প্রতিদিন বিকাল ৫টা ৩৫ মিনিটে থাকছে বঙ্গবন্ধুর ভাষণের ওপর অনুষ্ঠান বজ কণ্ঠ এবং সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচার হবে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজনামচা থেকে পাঠ। ১১ থেকে ১৫ আগস্ট রাত ১০টার ইংরেজি সংবাদের পর প্রচার হবে ১৯৭৫-এর ১৫ আগস্টকেন এই নৃশংসতা মাসের প্রতি সোমবার ১০টার সংবাদের পর প্রচার হবে বিশেষ লোকসংগীত-এর অনুষ্ঠান। যে গানে উঠে আসবে বঙ্গবন্ধুর কথা।

আগস্ট শেখ কামালের জন্মদিনে প্রচারিত হবে বিশেষ আলোচনা অনুষ্ঠান এবং প্রামাণ্য অনুষ্ঠান। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে আগস্ট রয়েছে একটি বিশেষ অনুষ্ঠান, প্রামাণ্য অনুষ্ঠান এবং আলোচনা অনুষ্ঠান।

জাতীয় শোক দিবস স্মরণে ১৫ আগস্ট রয়েছে দুটি সংগীতানুষ্ঠান, দুটি স্বরচিত কবিতা পাঠের অনুষ্ঠান এবং প্রামাণ্য অনুষ্ঠান। আরো আছে বিশেষ কবিতা নিয়ে আবৃত্তির দুটি অনুষ্ঠান। থাকছে ইকবাল খোরশেদের রচনা ঈমাম হোসাইনের প্রযোজনায় শোক দিবসের বিশেষ নাটক দশটি কফিন ইফরানের গল্প

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন