শনিবার | সেপ্টেম্বর ২৫, ২০২১ | ১০ আশ্বিন ১৪২৮

শেয়ারবাজার

মুনাফা কমেছে নিটল ইন্স্যুরেন্সের

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি নিটল ইন্স্যুরেন্স লিমিটেড চলতি ২০২১ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা আগের বছরের তুলনায় বিছুটা কমেছে।

কোম্পানিটির আর্থিক প্রতিবেদন অনুসারে, দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৩ পয়সা। যা গত বছরের দ্বিতীয় প্রান্তিকে হয়েছিল ৭৪ পয়সা। সে হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির মুনাফা পয়সা কমেছে।

অন্যদিকে চলতি হিসাব বছরের ছয় মাসে (জানুয়ারি-জুন) কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৩৭ পয়সা। যা গত বছরের একই সময়ে ছিল টাকা ৫৫ পয়সা। সে হিসাবে ছয় মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা ১৮ পয়সা কমেছে। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮ টাকা ৬০ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে নিটল ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৮৪ পয়সা। আগের হিসাব বছরে কোম্পানিটির ইপিএস ছিল টাকা ২২ পয়সা। হিসাবে সদ্যসমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস কমেছে ৩৮ পয়সা বা ১২ শতাংশ। ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭ টাকা ২৩ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৫ টাকা ৮৯ পয়সা।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয় নিটল ইন্স্যুরেন্স। ২০১৮ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল তারা। সে বছর কোম্পানিটির ইপিএস ছিল টাকা ৯৬ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন