শুক্রবার | সেপ্টেম্বর ২৪, ২০২১ | ৯ আশ্বিন ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

কর্মীদের অফিসে ফেরার ব্যাপারে নমনীয় নীতি লিঙ্কডইনের

বণিক বার্তা ডেস্ক

লিঙ্কডইনের কর্মীরা ইচ্ছা করলে ফুলটাইম বাসা থেকে কাজ করতে পারবে। বিশ্বব্যাপী সোস্যাল সাইটটির অফিস ধীরে ধীরে চালু হলেও কর্মীদের জন্য হাইব্রিড মডেল অনুসরণ করবে তারা।

লিঙ্কডইনের চিফ পিপল অফিসার তিউলা হ্যানসন বার্তা সংস্থা রয়টার্সকে তথ্য নিশ্চিত করেন। এর আগে অবশ্য তারা ঘোষণা দিয়েছিল, পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করলে কর্মীরা যেন ৫০ শতাংশ অফিস করেন। কিন্তু নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধি এবং ডেল্টা ভ্যারিয়েন্টের আতঙ্কে অফিসে ফেরার বাধ্যবাধকতা থেকে সরে এসেছে বেশির ভাগ প্রযুক্তি জায়ান্ট। এতে সর্বশেষ যুক্ত হলো মাইকোসফট মালিকানাধীন সাইটটি।

সম্প্রতি রয়টার্সকে দেয়া সাক্ষাত্কারে হ্যানসন বলেন, মহামারীর আগে আমরা যে পরিমাণ বাসা থেকে কাজ করা কর্মী পেয়েছিলাম, সামনের দিনগুলোতে নিশ্চিতভাবেই তার চেয়ে বেশি পাব। এজন্য কোম্পানির নতুন ঘোষিত নীতি হচ্ছে, ফুলটাইম দূরবর্তী কাজ কিংবা পার্টটাইম অফিস করার সুযোগ পাবে কর্মীরা। বিশ্বব্যাপী লিঙ্কডইনের মোট কর্মী সংখ্যা ১৬ হাজারেরও বেশি।

যেসব কর্মী অফিসে ফিরছেন তাদের জন্য কভিড-১৯ ভ্যাকসিন বাধ্যতামূলক করেনি লিঙ্কডইন। এদিক থেকে ফেসবুক গুগলের মতো প্রযুক্তি জায়ান্টগুলোর চেয়ে ভিন্ন নীতি অনুসরণ করছে তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন