শুক্রবার | সেপ্টেম্বর ২৪, ২০২১ | ৯ আশ্বিন ১৪২৮

খেলা

গোল্ডেন স্লাম জেতা হলো না জোকোভিচের

ক্রীড়া ডেস্ক

স্টেফি গ্রাফের পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ‘গ্লোন্ডেন স্লাম’ জয়ের স্বপ্ন দেখছিলেন নোভাক জোকোভিচ। যদিও টোকিও অলিম্পিকের সেমিফাইনাল থেকে বিদায়ে তার সেই স্বপ্নভঙ্গ হলো। শীর্ষ বাছাই জোকোভিচকে আজ ১-৬, ৬-৩, ৬-১ গেমে হারিয়ে ফাইনালে উঠেছেন চতুর্থ বাছাই জার্মানির আলেক্সান্ডার জেভেরেভ। 

১৯৮৮ সালে প্রথম খেলোয়াড় হিসেবে বছরের চারটি গ্র্যান্ড স্লামের পাশাপাশি অলিম্পিকের স্বর্ণও জিতেছিলেন স্টেফি গ্রাফ। তার ‘গোল্ডেন স্লাম’ এর সেই কীর্তি আজো অক্ষত। এবার জোকোভিচের কাছে সুযোগ ছিল তা ভেঙে দেয়ার। যদিও স্টেফির স্বদেশী জেভেরেভ তা হতে দিলেন না। প্রথম সেটটা হেরে গিয়েও শেষ পর্যন্ত অবিশ^াস কামব্যাকে জিতে নেন ম্যাচটি। 

জোকোভিচ এবার ব্রোঞ্জ ম্যাচের জন্য খেলবেন। অলিম্পিকে তার সর্বোচ্চ সাফল্য ব্রোঞ্জ, যা জিতেছিলেন ২০০৮ সালের বেইজিং অলিম্পিকে।

রোববার ফাইনালে রাশিয়ান অলিম্পিক কমিটি (আরওসি) দলের কারেন খাচানভের মুখোমুখি হবেন জেভেরেভ। ১২তম বাছাই খাচানভ সেমিফাইনালে হারান স্পেনের পাওলো কারেনো বুস্তাকে। 

জোকোভিচের বিপক্ষে জয় নিয়ে জেভেরেভ বললেন, এই মুহূর্তে ও চলতি মৌসুমে বিশে^ সেরা খেলোয়াড়কে হারানোর আনন্দ অবর্ণনীয়। এই ইভেন্টে তাকে হারানোটা অসম্ভবই মনে হচ্ছিল। কাজেই আমি অনেক আনন্দিত। যদিও এখনো একটি ম্যাচ বাকি আছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন