শুক্রবার | সেপ্টেম্বর ২৪, ২০২১ | ৮ আশ্বিন ১৪২৮

খেলা

টি২০ সিরিজ খেলতে ঢাকায় অস্ট্রেলিয়া ক্রিকেট দল

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশের সঙ্গে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আজ বিকেলে ঢাকার মাটিতে পা রাখে অস্ট্রেলিয়া দল। আগামী মঙ্গলবার শুরু হবে টি২০ সিরিজ।

জিম্বাবুয়ে সফর শেষে গতকাল সকালেই ঢাকায় ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। বিকেলে এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। অসিরা ঢাকায় এসেছে ওয়েস্ট ইন্ডিজ থেকে। সেখানে তারা টি২০ সিরিজে ১-৪ ব্যবধানে হারলেও পরে ২-১-এ ওয়ানডে সিরিজ জিতে নেয়। এরপর চার্টার্ড বিমানে উড়াল দেয় বাংলাদেশের পথে। 

করোনার কারণে সতর্কতার অংশ হিসেবে ইমিগ্রেশন ছাড়াই বিমানবন্দর থেকে সরাসরি টিম হোটেলে উঠেছে অতিথি দলের ক্রিকেটাররা। বিশেষ ব্যবস্থায় ইমিগ্রেশন শেষ করে পাসপোর্ট জীবানুমুক্ত করে ফেরত দেয়া হবে। টিম হোটেলেই আগামী তিনদিন কোয়ারেন্টিনে থাকতে হবে দলের সবাইকে। থাকতে হবে জৈব-সুরক্ষা বলয়ে। জিম্বাবুয়েতে তিন ফরম্যাটেই সিরিজ জেতা বাংলাদেশ দলের খেলোয়াড়দেরও হোটেলে তিনদিনের কোয়ারেন্টিন পালন করতে হবে। এ সময় দুই দলের খেলোয়াড়দের নিজ কক্ষ থেকেও বের হওয়া যাবে না। তিনদিনের কোয়ারেন্টিন শেষে অনুশীলন। 

আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ জুলাই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে পাঁচ ম্যাচের টি২০ সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। তার আগে দুই দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের থাকতে হবে জৈব-সুরক্ষা বলয়ে। এ বছর জানুয়ারি ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ও এপ্রিলে শ্রীলংকার বিপক্ষে এভাবেই সিরিজ আয়োজন করে বাংলাদেশ। 

এবারের জৈব-সুরক্ষা বলয়ে থাকছে অত্যন্ত কড়াকড়ি নিয়ম। হোটেলে সিরিজ সংশ্লিষ্ট ছাড়া বাইরের কোনো অতিথি এবার থাকতে পারবে না। কেবল হোটেলের স্থায়ী কয়েকজন অতিথি থাকবেন, যারা মূলত সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে কাজ করছেন। সেই কজনকেও রাখা হচ্ছে আলাদা ব্লকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন