ছয় মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসা সরঞ্জাম দিল সিসিসিআই

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুারো

করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য চট্টগ্রাম জেনারেল হাসপাতালসহ নগরীর ছয়টি মেডিকেল কলেজ হাসপাতালকে দুই সেট করে মোট ১২ সেট বাইলেভেল পজিটিভ এয়ারওয়ে প্রেসার (বিআইপিএপি) মেশিন মাস্ক প্রদান করেছে দ্য চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই)

গতকাল চেম্বার কার্যালয়ে সভাপতি মাহবুবুল আলম হাসপাতাল প্রতিনিধিদের কাছে এসব চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর করেন। সময় চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ আদনানুল ইসলাম তানভীর মোস্তফা চৌধুরী উপস্থিত ছিলেন। চট্টগ্রাম মা-শিশু জেনারেল হাসপাতালের কার্যকরী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি এসএম মোরশেদ, ট্রেজারার ডা. রেজাউল করিম আজাদ এবং উপপরিচালক (প্রশাসন) ডা. একেএম আশরাফুল করিম, ইউএসটিসির পরিচালক ডা. কামরুল হাসান, সাউদার্ন মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের প্রিন্সিপাল মেডিসিন বিভাগের প্রধান প্রফেসর ডা. জয়ব্রত দাশ এবং সহযোগী অধ্যাপক কমিউনিটি মেডিসিন বিভাগীয় প্রধান ডা. দেওয়ান আসাদুল্লাহ, বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ নাসির উদ্দিন ডেপুটি ম্যানেজার (এডমিন) আজিজুল হক ভূঁইয়া এবং আল মানাহিল নার্চার হাসপাতালের মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পক্ষ থেকে মেশিন মাস্ক গ্রহণ করেন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের জন্য দুই সেট মেশিন মাস্ক সিভিল সার্জনের কার্যালয়ে প্রেরণ করা হয়। এছাড়া হাটহাজারী, রাউজান, পটিয়া কর্ণফুলী চারটি উপজেলায় বিতরণের জন্য চেম্বারের পক্ষ থেকে এক হাজারটি করে মাস্ক উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর পাঠানো হয়েছে এবং পর্যায়ক্রমে চট্টগ্রামের সব উপজেলায় পাঠানো হবে।

চিকিৎসা সুরক্ষাসামগ্রী হস্তান্তরকালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, বর্তমানে করোনা প্রাদুর্ভাবের কারণে চট্টগ্রাম অঞ্চলে সাধারণ জনগণ অত্যন্ত ঝুঁকির মধ্যে রয়েছে। আক্রান্ত মৃত্যুহার বৃদ্ধি পাচ্ছে। পরিস্থিতিতে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে চিটাগং চেম্বারের পক্ষ থেকে করোনা রোগীদের চিকিৎসার্থে বাইপ্যাপ মেশিন দেয়া হচ্ছে। সময় টিকাদান কর্মসূচি আরো ব্যাপক বেগবান করতে চট্টগ্রাম শহরে অবস্থিত করোনার টিকা প্রদানে সক্ষম বেসরকারি হাসপাতালগুলোয়ও কেন্দ্র স্থাপনের জন্য তিনি সরকারের প্রতি অনুরোধ জানান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন