বৃহস্পতিবার | সেপ্টেম্বর ১৬, ২০২১ | ১ আশ্বিন ১৪২৮

খেলা

টোকিওর পুল মাতালেন ১৭ বছর বয়সী লিডিয়া

ক্রীড়া ডেস্ক

টোকিও অলিম্পিকের পুলে আজ সকালে ঝড় তুললেন যুক্তরাষ্ট্রের ১৭ বছর বয়সী লিডিয়া জ্যাকোবি। রিও অলিম্পিক চ্যাম্পিয়ন আমেরিকান তারকা লিলি কিং ও অন্যতম ফেভারিট দক্ষিণ আফ্রিকার তাতিয়ানা শোয়েনমেকারকে হারিয়ে মেয়েদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকের স্বর্ণ জিতে নিলেন আলাস্কার এই প্রতিযোগী। এই প্রথম আলাস্কার কোনো সাঁতারু অলিম্পিকে স্বর্ণ জয়ের গৌরব অর্জন করলেন। 

১ মিনিট ০৪.৯৫ সেকেন্ড টাইমিং করে স্বর্ণ জিতে নেন জ্যাকোবি, যা শোয়েনমেকারের অলিম্পিক রেকর্ড ১ মিনিট ০৪.৮২ সেকেন্ডের চেয়ে অনেক বেশি। দুদিন আগে সেমিফাইনালে নতুন অলিম্পিক রেকর্ড গড়েন তিনি। কিন্তু ফাইনালে সবাইকে চমকে দিয়ে অবিশ্বাস্য দৃঢ়তা দেখিয়ে অলিম্পিক স্বর্ণ জিতে নিলেন জ্যাকোবি। 

লিডিয়ার কোচ হিসেবে কাজ করেন তার বাবা ও মা দুজনই। তারা সন্তানকে সাঁতার শিখিয়েছিলেন যাতে পানিতে নিজের জীবনটা সে নিরাপদ করতে পারে। এখন সেই সিদ্ধান্তটি তাদের পরিবারের জন আশীর্বাদ হয়ে এল। আলাস্কা যাচ্ছে অলিম্পিক পদকের মতো এক অভাবনীয় পুরস্কার।

জয় শেষে জ্যাকোবির অনুভুতি, এটা পাগলাটে ব্যাপার। আমি নিশ্চিতভাবেই পদকের জন্য লড়ছিলাম। আমি বুঝতে পারছিলাম যে পদক পাচ্ছি, তবে এটা যে স্বর্ণ পদক তা বুঝতে পারিনি।অবিশ্বাস্য। পরাবাস্তব লাগছে।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন