রীতি ভেঙে কৃতি

ফিচার ডেস্ক

৩০ জুলাই নেটফ্লিক্সে আসছে কৃতি শ্যাননের ছবি মিমি। কৃতির ছবিই বলতে হয়, কারণ ছবিতে তিনিই মুখ্য চরিত্র মিমির ভূমিকায় অভিনয় করেছেন। কৃতির মতে, মিমিই এখন পর্যন্ত তার ক্যারিয়ারের সবচেয়ে বড় কাজ। বেরিলি কি বরফি লুকা ছুপির মতো ছবির সাফল্য তাকে মিমির চরিত্রে কাজ করার সাহস জুগিয়েছে।

কৃতির মতে, মিমি চরিত্রটি তার ক্যারিয়ার গ্রাফের উল্লম্ফনকে নির্দেশ করছে। বলিউডে মোটামুটি সাত বছর পার করেছেন কৃতি। এর মধ্যে বেশ কয়েকটি হিট ছবিও উপহার দিয়েছেন। এবার তার কাঁধেই একটি ছবিকে বয়ে নেয়ার প্রস্তুতি নিচ্ছেন, আর সে ছবিটিই হলো মিমি। কৃতির কথায়, এটা আমার বিশেষ ছবি, কারণ এবারই প্রথম আমি কোনো ছবির মুখ্য চরিত্রে কাজ করেছি। অর্থাৎ ছবির ভারটা নিজের কাঁধেই নিয়েছি এবং এটা একটা বড় দায়িত্ব। আমার ওপর ভরসা রেখে প্রযোজকরা তাদের টাকা বিনিয়োগ করেছেন। বেরিলি কি বরফি লুকা ছুপির প্রশংসা আমাকে আত্মবিশ্বাস দিয়েছে এবং আমি আরো বেশি করে চরিত্রনির্ভর ছবি খুঁজেছি।

নেটফ্লিক্সের ছবি মিমিতে কৃতি ছাড়াও আছেন পংকজ ত্রিপাঠি সাই তামহানকার। কৃতিকে ছবিতে দেখা যাবে ছোট শহরের এক নারী হিসেবে, যিনি সারোগেট মাদার হতে রাজি হন। পরিচালক লক্ষণ উতেকার তার কমেডি ড্রামা ছবির মধ্য দিয়ে সামাজিক বার্তা দিতে চেয়েছেন। কৃতির কথায়, আমি যখন চিত্রনাট্য পড়েছি, তখনই বুঝলাম এটা বিনোদন দুনিয়ায় হাজির হতে যাওয়া বেশ সিরিয়াস বিষয়। ছবিটি সারোগেসির প্রচার নয়; বরং এটা ১৩ বছর আগে ঘটা একটি সত্য ঘটনার ওপর নির্ভর করে নির্মিত। সে সময় এক বিদেশী দম্পতি একজন ভারতীয় নারীকে তাদের সন্তানের সারোগেট মা হওয়ার জন্য চুক্তি করে। কিন্তু সে সন্তান জন্মের আগেই তারা সে নারীকে ফেলে চলে যায়। এর পরই ভারতে বিষয়ে আইন কঠোর করা হয়।

বলিউডে তরুণ অভিনেত্রীরা সাধারণত মায়ের ভূমিকায় অভিনয় করতে রাজি হন না। এতে তাদের ক্যারিয়ার বিপদে পড়ার আশঙ্কা থাকে। কৃতি অবশ্য এসবের ধার ধারেননি। তিনি বলেন, কাজটি করতে গিয়ে তার মাথায় কখনো এমন ভাবনা আসেনি। তবে পরিচিতরা অনেকে তাকে বলেছেন, ক্যারিয়ারের সময়ে একজন মায়ের ভূমিকায় তার অভিনয় করা ঠিক হয়নি। যাহোক, বলিউডের রীতি-সংস্কার ভেঙে কৃতি কতদূর এগোতে পারেন, সেটা জানা যাবে শিগগিরই।

 

সূত্র: মিড-ডে

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন