শুক্রবার | সেপ্টেম্বর ২৪, ২০২১ | ৮ আশ্বিন ১৪২৮

দেশের খবর

পল্লী চিকিৎসকের পরামর্শে ওষুধ সেবন

পঞ্চগড়ে বড় ভাইয়ের মৃত্যু ছোট ভাই হাসপাতালে

বণিক বার্তা প্রতিনিধি, পঞ্চগড়

পঞ্চগড়ে পল্লী চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ খেয়ে রশিদুল ইসলাম () নামে এক শিশুর মৃত্যু হয়েছে। আর ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছে তারই ছোট ভাই বায়েজিদ (১৮ মাস) ঘটনাটি ঘটেছে শুক্রবার জেলার বোদা উপজেলার ঝলইশালশিরী ইউনিয়নের আরাজি শিকারপুর চশপাড়া গ্রামে। মারা যাওয়া শিশু রশিদুল ওই গ্রামের শাহিরুল ইসলামের ছেলে।

পুলিশ পরিবারের সদস্যরা জানান, বোদা উপজেলার আরাজি শিকারপুর চশপাড়া গ্রামে শাহিরুলের দুই ছেলে রশিদুল বায়েজিদের জ্বর ছিল। শুক্রবার বিকালে স্থানীয় কালিয়াগঞ্জ বাজারের পল্লী চিকিৎসক মোতালেবের চেম্বারে নিয়ে যাওয়া হয় শিশু দুটিকে। চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পর গ্লোব ফার্মার পল নামের একটি সিরাপ নিতে বলেন। রাতে দুই শিশুকে পল সিরাপ খাওয়ানো হয়। কিছুক্ষণের মধ্যে তাদের মাথা ঘোরা, বমি হওয়া এবং নাক-মুখ দিয়ে ফেনা বের হতে থাকে। তাত্ক্ষণিক তাদের বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দুজনকেই ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রশিদুলের মৃত্যু হয়। তার ছোট ভাই বায়েজিদকে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে ঘটনা শোনার পরই গা ঢাকা দিয়েছেন পল্লী চিকিৎসক মোতালেব।

বোদা উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এআইএম রাজিউল করিম জানান, ওষুধ সেবনে দুই শিশুর অসুস্থ হওয়া এবং একজনের মৃত্যুর বিষয়টি শুনেছি। সংশ্লিষ্ট এলাকার স্বাস্থ্যকর্মীকে বিষয়টি তদন্তের পর রিপোর্ট দিতে বলা হয়েছে।

বোদা থানার ওসি আবু সাঈদ চৌধুরী জানান, রশিদুল নামে এক শিশু ঠাকুরগাঁয় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। ওই শিশুর মরদেহ ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে পাঠনো হয়েছে। সিরাপটি জব্দ করা হয়েছে। তদন্ত চলমান রয়েছে। ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন