প্রাইম ব্যাংকের পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান প্রাইম ব্যাংক লিমিটেডের পর্ষদ সভা আজ বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। ৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করবে ব্যাংকটির পর্ষদ।

ব্যাংকটির সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২১ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা ৩৪ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৪৬ পয়সা। ৩১ মার্চ ২০২১ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬ টাকা ৩৫ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে প্রাইম ব্যাংক লিমিটেড। আলোচ্য সময়ে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৬১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ১৭ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩১ ডিসেম্বর শেষে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫ টাকা ১৫ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৪ টাকা ৬৭ পয়সা (পুনর্মূল্যায়িত)

প্রাইম ব্যাংক লিমিটেডের ক্রেডিট রেটিং দীর্ঘমেয়াদে এএ স্বল্পমেয়াদে ব্যাংকটির রেটিং এসটি-, যা স্থিতিশীল অবস্থাকে নির্দেশ করে। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী আনুষঙ্গিক তথ্যের ভিত্তিতে রেটিং করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)

২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৩ দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে প্রাইম ব্যাংক লিমিটেড। আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির সম্মিলিত ইপিএস হয়েছে টাকা ৪৭ পয়সা (ওয়েটেড)

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন