গুগল ডুডলে টোকিও অলিম্পিক ২০২০

বণিক বার্তা ডেস্ক

টোকিও অলিম্পিক ২০২০ উদযাপনের অংশ হিসেবে গুগল ডুডলে ইতিহাসের সবচেয়ে বড় গেম ডুডল চ্যাম্পিয়ন আইল্যান্ড চালু করেছে গুগল। খবর গ্যাজেটস নাউ।

গুগল ডুডলের ওপরে থাকা প্লে বাটনে ক্লিক করলেই গেমটি চালু হয়। গেম চালু হওয়ার পর পরই সেটি আপনাকে একটি দ্বীপে নিয়ে যাবে, যেখানে একটি স্পোর্টস ফেস্টিভালের দেখা মিলবে।

গেমের প্রধান চরিত্রে লাকি নামের একটি বিড়াল রয়েছে। বিড়ালটিকে দ্বীপ ভ্রমণ করে সব গেমস সাইড মিশন সম্পন্ন করতে হবে। দ্য ডুডল চ্যাম্পিয়ন আইল্যান্ডে সাতটি মিনি গেমস, লিজেন্ডারি প্রতিপক্ষ এবং ডজনেরও বেশি অ্যাডভেঞ্চারে পূর্ণ সাইড মিশন রয়েছে।

ডুডল চ্যাম্পিয়ন আইল্যান্ড গেমে লাকিকে প্রতিটি গেমসের চ্যাম্পিয়নদের পরাজিত করতে হবে এবং সেক্রেড স্ক্রোলস অর্জন করতে হবে। এর পাশাপাশি দ্বীপে লুকানো বিভিন্ন সাইড মিশন সম্পূর্ণ করতে হবে। স্পোর্টস চ্যাম্পিয়নশিপের মধ্যে টেঙ্গু ফর টেবিল টেনিস, তানুকি ফর স্কেটবোর্ডিং, ইয়চি ফর আর্চারি, দ্য অনি ফর রাগবি, প্রিন্সেস অটোহাইম ফর আর্টিস্টিক সুইমিং, ফুকুরো ফর ক্লাইম্বিং দ্য কিজিমুনা ফর ম্যারাথন রয়েছে। কিবোর্ডের অ্যারো বা তীর চিহ্নিত বাটনের মাধ্যমে মুভমেন্ট করা যাবে স্পেস বাটনের মাধ্যমে অন্যান্য অ্যাকশন সম্পন্ন করা যাবে।

জাপানভিত্তিক স্টুডিওফোরডিগ্রিসি ডুডল চ্যাম্পিয়ন আইল্যান্ড গেমসের কাটসিন অ্যানিমেশন চরিত্র নির্মাণ করেছে। প্রতিষ্ঠানটি জানায়, এটি পুরো দেশে চলমান গল্প লোককথাকে চিহ্নিত করেছে এবং সে অনুযায়ী চরিত্র নির্মাণ করেছে।

এরপর তারা প্রতিটি স্পোর্টস ইভেন্টের সঙ্গে লোককথা চরিত্রকে যুক্ত করেছেন এবং গল্পগুলো থেকে চ্যাম্পিয়ন নির্ধারণ করেছেন।

ডুডল চ্যাম্পিয়ন আইল্যান্ডে প্রবেশের বিষয়ে একটি ইন্টার্যাক্টিভ ম্যাপ প্রকাশ করেছে গুগল এবং বিশ্বের অধিকাংশ দেশ থেকে ম্যাপে প্রবেশ করা সম্ভব বলে জানা গেছে। টোকিও অলিম্পিক ২০২০- ২০০-এর বেশি দেশ অংশগ্রহণ করছে।

গুগল সার্চের হোমপেজ ছাড়াও ডুডল ব্লগেও ব্যবহারকারীরা ডুডল চ্যাম্পিয়নশিপ আইল্যান্ড গেমসটি খেলতে পারবেন। সার্চের হোমপেজ থেকে গেম সরিয়ে দেয়ার পরও ব্যবহারকারীরা দীর্ঘদিন গেমসটি খেলতে পারবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন