শুক্রবার | সেপ্টেম্বর ২৪, ২০২১ | ৯ আশ্বিন ১৪২৮

খেলা

মিশ্র দ্বৈতে ব্যর্থ হলেন রোমান-দিয়া জুটি

ক্রীড়া ডেস্ক

সুইজারল্যান্ডের লুজানে গত মে মাসে বিশ্বআর্চারির ‘স্টেজ-টু’তে রৌপ্য পদক জিতে চমক দেখান রোমান সানা ও দিয়া সিদ্দিকী। টোকিও অলিম্পিকেও রিকার্ভ মিশ্র দ্বৈতের শেষ ষোলোয় জায়গা করে নিয়ে দেশকে স্বপ্ন দেখাচ্ছিলেন এ দুজন। যদিও শেষ ষোলোতেই থামল এ দুজনের দৌড়। আজ সকালে তারা দক্ষিণ কোরিয়ার শক্তিশালী প্রতিপক্ষের কাছে হেরে বিদায় নেন। 

ইউমেনোশিমা ফিল্ডে প্রথম সেটে কোনো লড়াই করতে পারেননি সানা ও দিয়া। দ্বিতীয় সেটে খানিকটা লড়াই করলেও শেষ পর্যন্ত হেরেছে বাংলাদেশের জুটি। তৃতীয় সেটে দুর্দান্ত লড়াই করে ফেরার আশা জাগালেও শেষ রক্ষা হলো না। শক্তিশালী প্রতিপক্ষের কাছে ৬-০ সেট পয়েন্টে হেরেছে বাংলাদেশের জুটি। 

দক্ষিণ কোরিয়ার আন সান-কিম জে ডিওক জুটি প্রথম সেটে ৩৮-৩০ পয়েন্টে, দ্বিতীয় সেটে ৩৫-৩৩ পয়েন্টে ও তৃতীয় সেটে ৩৯-৩৮ পয়েন্টে জয়লাভ করে উঠে যায় কোয়ার্টার ফাইনালে। উল্লেখ্য, বাছাইপর্বে ১৩৬৮ পয়েন্ট পেয়ে এক নম্বর হয়েছিল কোরিয়ান এ জুটি। অন্যদিকে ১৬তম দল হিসেবে শেষ ষোলোতে ওঠে বাংলাদেশ। দুই দলের শক্তির তফাৎটা মুখোমুখি লড়াইয়ে স্পষ্ট হয়ে গেল।  

রোমান ও দিয়ার ব্যক্তিগত ইভেন্টের খেলা এখন বাকি। রিকার্ভের ব্যক্তিগত ইভেন্টে রোমান খেলবেন ২৭ জুলাই, তার দুদিন পর নামবেন দিয়া। 


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন