শনিবার | সেপ্টেম্বর ২৫, ২০২১ | ১০ আশ্বিন ১৪২৮

দেশের খবর

চাঁপাইনবাবগঞ্জে আগুনে পুড়ল ৪০ দোকান

বণিক বার্তা প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ

ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে চাঁপাইনবাবগঞ্জ শহরের পুরাতন বাজারের অন্তত ৪০টি দোকান। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে একটি কাপড়ের দোকান থেকে আগুনের উত্পত্তি হয় বলে ধারণা স্থানীয়দের। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের আড়াই ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা ৭টার পর নিয়ন্ত্রণে আসে আগুন। তবে এর মধ্যেই এসব দোকান পুড়ে ছায় হয়ে যায়।

প্রত্যক্ষদর্শী স্থানীয়রা জানায়, আগুন লাগার পর বাজারের বিভিন্ন কাপড়, মসলা, কেমিক্যালের দোকানে দ্রুত ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। আগুন দ্রুতগতিতে ছড়িয়ে পড়লে শিবগঞ্জ, গোমস্তাপুর, নাচোল রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ফায়ার সার্ভিসের আরো চারটি ইউনিট যোগ দিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এছাড়া সড়কে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি আব্দুল ওয়াহেদ জানান, আগুন লাগার পর পুরাতন বাজারের অন্তত ২৫০-৩০০ দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এতে প্রায় ১০০ কোটি টাকার ক্ষতি হয়েছে। এখানকার ক্ষুদ্র মাঝারি ব্যবসায়ীদের ব্যাপক লোকসান হয়েছে।

ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের রাজশাহী বিভাগীয় উপপরিচালক আব্দুর রশিদ বলেন, বিকাল ৪টা ৩০ মিনিটের দিকে আগুন লাগার খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরে শিবগঞ্জ, গোমস্তাপুর, নাচোল রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ফায়ার সার্ভিসের আরো চারটি ইউনিট যোগ দিলে আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। দোকানগুলোতে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল কিনা, এসব বিষয় তদন্তের পর জানা যাবে। তিনি আরো জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি তদন্ত দল গঠন করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন