শনিবার | অক্টোবর ২৩, ২০২১ | ৭ কার্তিক ১৪২৮

আন্তর্জাতিক খবর

স্ত্রীর ছদ্মবেশে উড়োজাহাজে চড়লেন কভিড পজিটিভ রোগী

বণিক বার্তা অনলাইন

নভেল করোনাভাইরাসে আক্রান্ত তিনি। ফলে উড়োজাহাজে চড়তে পারবেন না। লাগবে নেগেটিভ সনদ। এ জন্য স্ত্রীর ছদ্মবেশ ধারণ করলেন। স্ত্রীর পাসপোর্ট আর নেগেটিভ সনদ নিয়েই যাত্রা করেন তিনি। নেকাব পরা থাকায় প্রথমে সেটি কারো দৃষ্টিগোচর হয়নি। কিন্তু শেষ পর্যন্ত রক্ষা হয়নি তার। উড়োজাহাজ থেকে নামার আগে পোশাক পরিবর্তনের সময় ধরা পড়েন এই ব্যক্তি। খবর বিবিসি ও আল জাজিরা। 

ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ায়। অভ্যন্তরীণ একটি ফ্লাইটে রাজধানী জাকার্তা থেকে উত্তরাঞ্চালীয় শহর টার্নেটে যাচ্ছিলেন ওই ব্যক্তি। কিন্তু উড়োজাহাজ থেকে নামার আগে পোশাক পরিবর্তনের বিষয়টি দেখতে পান একজন কেবিন ক্রু। এ সময় তিনি বিমানবন্দর কর্তৃপক্ষকে বিষয়টি জানান। পরে ওই ব্যক্তিকে আটক করা হয় ও তাৎক্ষণিক তার কভিড পরীক্ষা করা হয়। পরীক্ষায় তার কভিড পজিটিভ শনাক্ত হয়।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এ ঘটনার পর ওই ব্যক্তিকে নিজ উদ্যোগে আইসোলেশনে থাকার আদেশ দিয়েছে পুলিশ। তারা বলছে, তিনি সুস্থ হলে ও কোয়ারেন্টিনের সময় পার হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

এ বিষয়ে দেশটির হালিম পারদানকুশুমা বিমানবন্দরের মহাব্যবস্থাপক নানডাং সুকর্ণ বলেন, তার উদ্দেশ্য একেবারেই পরিষ্কার। পজিটিভ হওয়ায় তিনি অন্য কারো নেগেটিভ সনদ নিয়ে যাত্রা করতে চেয়েছেন। 

সম্প্রতি সময়ে ইন্দোনেশিয়ায় ব্যাপকহারে নভেল করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। বিশেষ করে ডেল্টা ভ্যারিয়েন্টের (ভারতে উৎপত্তি) ভয়াবহ প্রভাব পড়েছে দেশটিতে। সংক্রমণ প্রতিরোধে সরকার তাই কঠোর বিধিনিষেধ আরোপ করেছে। এরই অংশ হিসেবে ফ্লাইটে চড়ার আগে কভিড-১৯ নেগেটিভ সনদ বাধ্যতামূলক করেছে কর্তৃপক্ষ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন