শুক্রবার | সেপ্টেম্বর ২৪, ২০২১ | ৯ আশ্বিন ১৪২৮

খবর

পদ্মাসেতুর পিয়ারে ফেরীর ধাক্কা : চালক বরখাস্ত, তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক

পদ্মাসেতুর পিয়ারে ধাক্কা দেয়ার ঘটনায় শিমুলিয়া-বাংলাবাজার রুটের ফেরী শাহ জালালের চালককে (মাস্টার) সাময়িক বরখাস্ত করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। ঘটনা তদন্তে বিআইডব্লিউটিসির একজন পরিচালককে প্রধান করে চার সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে।

মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে আজ সকাল সাড়ে ৯টার দিকে পদ্মাসেতুর ১৭ নম্বর পিয়ারের সঙ্গে ধাক্কা খায় বিআইডব্লিউটিসির রো রো ফেরী শাহ জালাল। এতে ফেরীর অন্তত ২০ জন যাত্রী আহত হন। প্রত্যক্ষদর্শীরা জানান, চ্যানেল থেকে মূল নদীতে প্রবেশের পর প্রচণ্ড স্রোতের কবলে পড়ে ফেরী। এর মধ্যে চালক ফেরীর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। বড় বড় ঢেউ আর প্রচণ্ড বাতাসে ফেরীটি তখন পদ্মাসেতুর ১৭ নম্বর পিয়ারের সঙ্গে সজোরে ধাক্কা খায়।

তবে দুর্ঘটনার জন্য চালকের ব্যর্থতার কথা উল্লেখ করেছে বিআইডব্লিউটিসি। সংস্থাটির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মুন্সিগঞ্জের শিমুলিয়া-মাদারীপুরের বাংলাবাজার রুটে চলাচলরত ফেরি শাহজালাল সঠিকভাবে পরিচালনায় ব্যর্থ হওয়ায় ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আবদুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

ঘটনা তদন্তে চার সদস্যের একটি কমিটিও গঠন করেছে বিআইডব্লিউটিসি। সংস্থাটির পরিচালক (বাণিজ্যিক) আশিকুজ্জামানকে কমিটির আহ্বায়ক এবং বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডাব্লিউটিএ) পরিচালক মো. শাহ জাহান, বিআইডাব্লিউটিসি-এর এজিএম (মেরিন) আহমেদ আলি ও এজিএম (ইঞ্জিনিয়ারিং) রুবেলুজ্জামানকে কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন সংস্থার চেয়ারম্যান বরাবর জমা দিতে কমিটিকে নির্দেশনা দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন