রবিবার | জুলাই ২৫, ২০২১ | ১০ শ্রাবণ ১৪২৮

খবর

রাত পোহালেই বন্ধ গণপরিবহন

নিজস্ব প্রতিবেদক

আটদিনের শিথিলতার পর ফের শুরু হচ্ছে কঠোর বিধিনিষেধ। শুক্রবার ভোর ৬টা থেকে এক যোগে বন্ধ হয়ে যাচ্ছে ট্রেন, বাস ও লঞ্চ চলাচল। আগামী ৫ আগস্ট পর্যন্ত পণ্য ও জরুরি সেবার গাড়ি ছাড়া বন্ধ থাকবে সবকিছু।

নভেল করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে গত ১ জুলাই থেকে দেশে কঠোর বিধিনিষেধ চলে আসছিল । ঈদুল আযহা উপলক্ষে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই ভোর পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে সরকার, যা শেষ হচ্ছে শুক্রবার ভোরে।

ঈদ উপলক্ষে ৩৮টি আন্দঃনগর ও ১৯টি লোকাল ট্রেন পরিচালনা করেছে  বাংলাদেশ রেলওয়ে। কাল  ভোর থেকে এ ট্রেনগুলো বন্ধ হয়ে যাওয়ার কথা বণিক বার্তাকে নিশ্চিত করেছেন রেলপথ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা শরিফুল আলম। তিনি বলেন, মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুযায়ী ৫ আগস্ট পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে।

সরকারি সিদ্ধান্তের আলোকে ভোর ৬টার পর সারাদেশে সব ধরনের বাস চলাচল বন্ধ করে দেয়া হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েতুল্লাহ। তিনি বলেন, ৫ আগস্ট পর্যন্ত সব ধরনের বাস চলাচল বন্ধ থাকবে।

এদিকে করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে শুক্রবার সকাল ৬টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত অভ্যন্তরীণ নৌপথে সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ থাকার কথা জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ। সংস্থাটির নৌযান পরিচালনা সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সময়ে লঞ্চ, স্পিডবোট ও ট্রলার চলাচল করবে না। অভ্যন্তরীণ নৌপথে চলাচলকারী যাত্রীবাহী নৌযানের মালিক, মাস্টার, ড্রাইভার, স্টাফ, যাত্রী ও সংশ্লিষ্ট সকলকে এ নির্দেশনা মেনে চলতে অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন