শুক্রবার | সেপ্টেম্বর ২৪, ২০২১ | ৮ আশ্বিন ১৪২৮

খেলা

৩ থেকে ৯ আগস্ট শেরেবাংলায় ৫ টি২০ খেলবে অস্ট্রেলিয়া

ক্রীড়া প্রতিবেদক

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরের সূচি চূড়ান্ত হয়ে গেল। আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সূচি জানিয়ে দিয়েছে। সূচি অনুযায়ী, ৩ থেকে ৯ আগস্ট ঢাকার শেরেবাংলা স্টেডিয়ামে ৫টি টি২০ ম্যাচ খেলবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া।

৩ আগস্ট মঙ্গলবার প্রথম টি২০ ম্যাচ দিয়ে শুরু হবে সংক্ষিপ্ত সংস্করণের এই সিরিজ। পরেরদিন দ্বিতীয় ম্যাচ। একদিন বিরতি দিয়ে ৬ ও ৭ আগস্ট যথাক্রমে সিরিজের তৃতীয় ও চতুর্থ ম্যাচ এবং ৯ আগস্ট পঞ্চম ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে। 

পাঁচ ম্যাচের এই টি২০ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া ক্রিকেট দল ঢাকার মাটিতে পা রাখবে ২৯ জুলাই। 

অস্ট্রেলিয়ার সঙ্গে ক্রিকেট সিরিজ নিয়ে বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী বলেন, সূচি চূড়ান্ত করতে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড ক্লান্তিহীন চেষ্টা করে গেছে। কভিড-১৯ মহামারীর এই সময় স্বভাবতই সব ধরণের স্বাস্থ্যবিধি ও সুরক্ষা নিশ্চিত করে কোনো সিরিজ আয়োজন খুই চ্যালেঞ্জিং একটি কাজ। আমি আনন্দিত যে, একটি সমন্বিত জৈব-বলয় নিরাপত্তা পরিকল্পনা হাতে নেয়া হয়েছে যাতে দুই দলের সব খেলোয়াড় ও কর্মকর্তার স্বাস্থ্য সুরক্ষা আমরা নিশ্চিত করতে পারি। 

তিনি আরো বলেন, আমরা একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও উপভোগ্য সিরিজের প্রত্যাশা করছি, কেননা দুটি দল এ মুহূর্তে আক্রমণাত্বক ক্রিকেট খেলছে এবং এই সংস্করণের জন্য মানানসই দল।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন