বৃহস্পতিবার | জুলাই ২৯, ২০২১ | ১৩ শ্রাবণ ১৪২৮

খবর

কাল থেকেই কঠোর বিধিনিষেধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামীকাল শুক্রবার সকাল থেকেই সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ শুরু হচ্ছে। যেভাবে ঘোষণা দেয়া হয়েছে, সেভাবেই এই বিধিনিষেধ হবে। এতে কোনো পরিবর্তন নেই বলে আজ বৃহস্পতিবার সাংবাদিকদের জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। 

টানা দুই সপ্তাহ চলার পর ১৫ জুলাই থেকে বিধিনিষেধ শিথিল করা হয়। পবিত্র ঈদুল আজহা উদ্যাপন, জনসাধারণের যাতায়াত, ঈদের আগে ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থসামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে ২৩ জুলাই সকাল ছয়টা পর্যন্ত এ বিধিনিষেধ শিথিল করা হয়। পূর্ব ঘোষণা অনুযায়ী, আগামীকাল শুক্রবার সকাল ছয়টা থেকে আগামী ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত  কঠোর বিধিনিষেধ থাকবে। 

তবে বিধিনিষেধ শিথিল করার কারণে ঈদ উদযাপন করতে ঢাকা ছেড়েছেন প্রায় এক কোটির মতো মানুষ। সরকারের বিধিনিষেধ অনুযায়ী যাদের রাজধানীতে ফিরতে হবে আগামীকাল সকাল ৬টার মধ্যেই। অর্থাৎ ঘরমুখো মানুষ এবার ঢাকা ছাড়ার জন্য ছয়দিন সময় পেলেও ঈদের পর ফেরার জন্য সময় পাচ্ছে মোটে একদিন। পরিবহন-সংশ্লিষ্টরা বলছেন, ঈদে ঘরমুখো মানুষকে কর্মস্থলে ফিরতে মাত্র একদিন সময় দেয়ার বিষয়টি কোনোভাবেই যৌক্তিক হয়নি। ঘরমুখো মানুষ ঢাকা ফেরার জন্য একদিনে সবাই একযোগে রওনা দিলে ভয়াবহ জনদুর্ভোগের পাশাপাশি কভিডের সংক্রমণ আরো বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। 

এই অবস্থার মধ্যেই আজ জনপ্রশাসন প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, সরকারের ঘোষণা অনুযায়ী আগামীকাল শুক্রবার থেকে আগামী ৫ আগস্ট পর্যন্ত বিধিনিষেধ চলবে। এই বিধিনিষেধ হবে সবচেয়ে কঠোরতম। এ জন্য তিনি সবার সহযোগিতা চেয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন