রবিবার | জুলাই ২৫, ২০২১ | ১০ শ্রাবণ ১৪২৮

খবর

লঘুচাপের প্রভাবে তিনদিন বৃষ্টির সম্ভাবনা

বণিক বার্তা অনলাইন

আগামী তিন দিনে উত্তর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এর প্রভাবে দেশে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে

আবহাওয়ার সবশেষ পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিত অংশ ভারতের রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিত অংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয়। এটি আবার উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

এর প্রভাবে দেশের রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু সাথানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। কোথাও হতে পারে বজ্রসহ বৃষ্টিও। দেশের কোথাও কোথাও আজ ভারী বৃষ্টির সম্ভাবনার কথাও জানাচ্ছে আবহাওয়া অধিদপ্তর।

গতকাল ঢাকায় সামান্য বৃষ্টি হলেও দেশে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সিলেটে। এর পরিমাণ ছিল ৬৩ মিলিমিটার। এছাড়া সর্বনিম্ন তাপমাত্রা ছিল টাঙ্গাইলে ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন