রবিবার | জুলাই ২৫, ২০২১ | ১০ শ্রাবণ ১৪২৮

দেশের খবর

ঈদের দিনে সারা দেশে সড়ক দুর্ঘটনায় ১২ জনের মৃত্যু

বণিক বার্তা অনলাইন

ঈদের দিনেও থেমে নেই সড়কে মৃত্যুর মিছিল। এমন একটি উৎসবের দিনেও সড়ক দুর্ঘটনার সারাদেশে ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রংপুরে চার জন, মেহেরপুরে তিন জন, কুমিল্লায় দুইজন এবং নাটোর, টাঙ্গাইল ও ভোলায় একজন করে সড়ক দুর্ঘটনায় প্রাণ হরিয়েছেন। বিভিন্ন স্থান থেকে পাওয়া খবর—

রংপুর

ঈদের দিন দুপুরে রংপুরের তারাগঞ্জে দুই যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ চার জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন দুই বাসের অন্তত ৩০ যাত্রী। বুধবার দুপুর ২টার দিকে রংপুরের তারাগঞ্জ উপজেলা পরিষদ সংলগ্ন আনজিরন নেছা কৃষি ডিপ্লোমা ইনস্টিটিউটের সামনে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা হিমাচল পরিবহনের একটি বাসের সঙ্গে দিনাজপুর থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে চার জন প্রাণ হারান। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মেহেরপুর

মেহেরপুরের মুজিবনগরে দুটি মোটরসাইকেলের সঙ্গে শ্যালো ইঞ্জিনচালিত নছিমনের সংঘর্ষে তিনজনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন অন্তত তিনজন। বুধবার দুপুরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মুজিবনগর উপজেলার সোনাপুর মাঝপাড়ার শাকিল হোসেন (১৮), একই গ্রামের মিনারুল ইসলামের ছেলে শামীম হোসেন (২০) ও গাংনী উপজেলার গাড়াডোব গ্রামের মুস্তাকিম হোসেন (২৫)।

মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাসেম জানান, মেহেরপুর-মুজিবনগর সড়ক দিয়ে যাওয়ার সময় দু’টি মোটর সাইকেলের সঙ্গে একটি নছিমনের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়।

কুমিল্লা

কুমিল্লা সদরের দক্ষিণে ঈদের দিনে কাভার্ড ভ্যানের ধাক্কায় বাবা-মেয়ে নিহত হয়েছেন। বুধবার সকালে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সুয়াগাজী লালবাগ এলাকায় এ ঘটে।

নিহতরা হলেন- সাজেদুল হক সাজু (৩০) ও তার মেয়ে খাদিজা আক্তার সাবা (৪)। নিহত সাজেদুল হক সাজু চৌদ্দগ্রাম উপজেলার কোমার ডোগা গ্রামের হুমায়ুন কবিরের ছেলে।

পুলিশ জানায়, মেয়ে খাদিজা আক্তার সাবাকে নিয়ে মোটরসাইকেলে করে শ্বশুর বাড়ি থেকে নিজ বাড়ি চৌদ্দগ্রাম যাচ্ছিল সাজেদুল হক সাজু। মোটরসাইকেল নিয়ে বাবা-মেয়ে সুয়াগাজী এলাকায় পৌঁছলে চট্টগ্রামগামী কাভার্ড ভ্যানের ধাক্কায় ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

নাটোর

নাটোরের বড়াইগ্রামে গরুবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে মেহের আলী মন্ডল (৪২) নামে এক গরু ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বুধবার বিকেলে উপজেলার কয়েন বাজার এলাকায় নাটোর-পাবনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

গরু বোঝাই ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। নিহত মেহের আলী কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মৃত সৈয়দ মণ্ডলের ছেলে।

টাঙ্গাইল

টাঙ্গাইলের বাসাইলে দুটি ট্রাকের সংঘর্ষে আজাহার আলী (৩২) নামে একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তি একটি ট্রাকের হেলপার। তিনি নাটোর জেলার বাসিন্দা। বুধবার সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাসাইল উপজেলার করাতি পাড়া বাইপাস এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে। 

পুলিশ জানায়, ঢাকা থেকে গরু ভর্তি একটি ট্রাক উত্তরবঙ্গের দিকে যাচ্ছিল। ট্রাকটি করাতি পাড়া বাইপাস এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ওই হেলপারের মৃত্যু হয়। 

ভোলা

ভোলার লালমোহনে মোটরসাইকেলের ধাক্কায় মো. ফারুক (৫৫) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। ফারুক লালমোহনের পৌর ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তিনি লালমোহন বাজারের চৌ-রাস্তা মোড় এলাকার জুতা ব্যবসায়ী। 

পুলিশ জানায়, ব্যবসায়ী ফারুকসহ কয়েকজন মিলে গরু কোরবানি দেন। দুপুরে তিনি বাড়ি থেকে বের হয়ে সবুজবাগ এলাকায় রিকশায় করে বের হন। পরে একই এলাকার হাওলাদার বাড়ির দরজায় রিকশা থেকে নেমে ভাড়া দেয়ার সময় দ্রুতগামী একটি মোটরসাইকেল এসে তাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হলে স্থানীয়া তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন