বৃহস্পতিবার | সেপ্টেম্বর ১৬, ২০২১ | ১ আশ্বিন ১৪২৮

খেলা

১৪তম সেঞ্চুরিতে দলকে জিতিয়ে ঈদের শুভেচ্ছা জানালেন তামিম

ক্রীড়া প্রতিবেদক

হারারেতে আজ তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে চাপের মুখে ৯৭ বলে ১১২ রানের টর্নেডো ইনিংস খেলে বাংলাদেশকে জিতিয়েছেন তামিম ইকবাল। এ জয়ে প্রতিপক্ষকে তাদেরই মাঠে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। অনবদ্য এক জয় শেষে সতীর্থ ও দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তামিম।

জয় তুলে নেয়ার পর তামিম বলেন, দলের জয়ে অবদান রেখে আমি অনেক খুশি। আমাদের ব্যাটিং ইউনিটের জন্য এটা বেশ বড় চ্যালেঞ্জ ছিল এবং আমরা ভালোভাবেই সাড়া দিয়েছি। আমি দলের সব সতীর্থ ও দেশবাসীকে ঈদ মুবারক জানাই। 

আজ তামিম পেয়েছেন ক্যারিয়ারের ১৪তম ওয়ানডে সেঞ্চুরি। ওয়ানডে নেতৃত্ব পাওয়ার পর ১০ ইনিংসে চারটি হাফ সেঞ্চুরি পেলেও সেঞ্চুরি এই প্রথম। এছাড়া তিনি টেস্টে ৯টি ও আন্তর্জাতিক টি২০তে একটি সেঞ্চুরি করেছেন।   

ওয়ানডে সংস্করণে দেশের হয়ে সবচেয়ে বেশি রান ও সেঞ্চুরি তামিমের। আজকের ম্যাচ শেষে তার রান ৭ হাজার ৬৬৬। দুইয়ে থাকা সাকিব আল হাসানের ৬ হাজার ৬০০ ও মুশফিকুর রহিম ৬ হাজার ৫৮১ রান নিয়ে তিনে। তামিমের ১৪ সেঞ্চুরির বিপরীতে ৯ সেঞ্চুরি নিয়ে দুইয়ে সাকিব। 

এছাড়া টেস্ট (৪,৭৮৮) ও টি২০ (১,৭০১) ক্রিকেটেও দেশের পক্ষে সবচেয়ে বেশি রানের মালিক তামিম ইকবাল।  

এ জয়ে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ। এর আগে একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে ২২০ রানে হারায় বাংলাদেশ। এবার তিন ম্যাচের টি২০ সিরিজ। ২২, ২৩ ও ২৫ জুলাই হারারেতে তিনটি টি২০ ম্যাচ। হাঁটুর চোটের কারণে এই তিন ম্যাচে খেলবেন না তামিম। তিনি বলেন, দুর্ভাগ্য যে আমি টি২০ দলের অংশ হতে পারছি না। আমাকে ১০-১২ সপ্তাহের জন্য পুনর্বাসনে কাটাতে হবে।   

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন