রবিবার | জুলাই ২৫, ২০২১ | ১০ শ্রাবণ ১৪২৮

দেশের খবর

ভালুকা এক্সিকিউটিভ মিলে বেতন বোনাসের দাবিতে শ্রমিক বিক্ষোভ

বণিক বার্তা প্রতিনিধি, ভালুকা

ময়মনসিংহের ভালুকায় বোনাস চলিত মাসের অর্ধেক বেতনের দাবিতে উপজেলার উত্তর হবিরবাড়ী এলাকায় অবস্থিত এক্সিকিউটিভ এটায়ার লিমিটেডর নামের ফ্যাক্টরিতে শ্রমিকরা রোববার সন্ধ্যায় মিল গেটে বিক্ষোভ মিছিল করেন। খরব পেয়ে শিল্প পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

শ্রমিক সূত্রে জানা যায়, তারা ফ্যাক্টরির সুইং, কাটিং ফিনিশিং সেকশনের নারী-পুরুষ মিলে প্রায় আট শতাধিক লোক কাজ করেন। গত রমজানের ঈদে কমবেশি বোনাস পেয়েছেন। কিন্তু ঈদে তাদের জুনের বেতন দেয়া হলেও বোনাস না দেয়ার জন্য টালবাহানা করা হচ্ছে। তাছাড়া চলিত মাসের অর্ধেক সময় তারা কাজ করেছেন। তাই চলতি মাসের অর্ধেক বেতন বোনাসের জন্য তারা মিল কর্তৃপক্ষের কাছে দাবি করে মিল গেটে বিক্ষোভ করেন।

শ্রমিকরা আরো জানান, মিল কর্তৃপক্ষ তাদের দাবির বিষয়ে কোনো সিদ্ধান্ত না দিয়ে জোরপূর্বক মূল ফটকের ভেতরে আটকে রেখেছেন। শ্রমিকরা অভিযোগ করেন, এরই মধ্যে বিভিন্ন ত্রুটি দেখিয়ে অন্তত দুই শতাধিক শ্রমিককে বিনা নোটিসে ছাঁটাই করা হয়েছে। প্রতিবাদ করলে মামলার হুমকি দেয়া হয়েছে।

মিলের অ্যাডমিন ম্যানেজার (এইচআর) আরমান চৌধুরী বদরুল জানান, শ্রমিকরা চলিত মাসের ১৫ দিনের বেতন দাবি করেছিলেন, কিন্তু সরকারিভাবে কোনো সিদ্ধান্ত না থাকায় তা দেয়া সম্ভব হচ্ছে না। ব্যাপারে ওপর মহলের সঙ্গে আলোচনা চলছে। কিছুক্ষণের মধ্যে শ্রমিকদের সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

ভালুকা শিল্প পুলিশের এএসপি কাজী সাইদুর রহমান জানান, এক্সিকিউটিভ এটায়ার লিমিটেড মিলে শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে তারা মিল গেটে গিয়ে শ্রমিকদের শান্ত করেন। মিল গেটে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে এবং সমস্যা সমাধানে আলোচনা চলছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন