ঈদের ছুটিতে সিসিমপুরে

ফিচার প্রতিবেদক

সিসিমপুর

এবারের ঈদে শিশুদের জন্য থাকছে তিন পর্বের বিশেষ সিসিমপুর। বাংলাদেশ টেলিভিশনের ঈদ অনুষ্ঠানমালায় ঈদের দিন ঈদের দ্বিতীয় দিন বেলা ১টা মিনিটে এবং ঈদের তৃতীয় দিন সকাল ৯টা ৩০ মিনিটে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান।

বিশেষ অনুষ্ঠানমালায় অংশ নেবে সিসিমপুরের জনপ্রিয় চরিত্র হালুম, শিকু, টুকটুকি ইকরি এবং তাদের সঙ্গে থাকবে শিশু বন্ধু হাসিন, জান্নাত, আদ্রিক, অদিতি, প্রাঙ্গণ আনিশা। তারা সবাই যে যার ঘরে বসে নিরাপদ থেকে অনলাইনে পরস্পরের সঙ্গে যুক্ত হয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেবে।

ঈদের প্রথম দিনের অনুষ্ঠানে টুকটুকির কাছ থেকে জানা যাবে ঈদ সম্পর্কে। ঈদ আসলে কী? এছাড়া জানা যাবে ঈদের আনন্দ সবার সঙ্গে ভাগ করে নেয়ার কথা। পর্বে শিশুরা বিনোদন আর তথ্যের মাধ্যমে সাংস্কৃতিক বৈচিত্র্য সম্পর্কে ধারণা পাবে।

ঈদের দ্বিতীয় দিন কুইজের ডালি নিয়ে হাজির হবে সবার উপস্থাপক শিকু। পর্বের পুরোটা জুড়েই থাকবে ঐতিহ্যবাহী মজার খাবার নিয়ে প্রশ্নোত্তর পর্ব, যা থেকে ছোট্ট বন্ধুরা আমাদের দেশের নানা ঐতিহ্যবাহী মজার মজার খাবার সম্পর্কে জানতে পারবে। এছাড়া হালুম-রায়ার স্বাস্থ্য ক্লাবের ভিডিও থেকে আরো জানা যাবে খাবারের বৈচিত্র্য আর পুষ্টিগুণ সম্পর্কে।

ঈদের তৃতীয় দিন বিশেষ আয়োজনের শেষ পর্বে হালুমের উপস্থাপনায় হরেক রকম বিষয়টা আসলে কী তা জানা যাবে। পৃথিবীতে অনেক রকম জিনিস আছে। আছে মানুষ, আছে পশু-পাখি, আছে গাছপালা। কিন্তু সবকিছু কি দেখতে এক রকম? না! সিসিমপুরের বন্ধু হালুম হরেক রকম বিষয়টি হরেক রকম বিনোদন আর তথ্যের মাধ্যমে তুলে ধরবে বন্ধুদের সামনে। সব মিলিয়ে করোনা মহামারীতে ঘরবন্দি শিশুদের ঈদ একটু আনন্দময় হবে সিসিমপুরের বন্ধুদের সঙ্গে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন