রবিবার | জুলাই ২৫, ২০২১ | ১০ শ্রাবণ ১৪২৮

টকিজ

সাব্বির নাসিরের নতুন গান ‘আধা’

ফিচার প্রতিবেদক

গায়ক সাব্বির নাসির ঈদ উপলক্ষে তার নতুন একটি গান প্রকাশ করতে যাচ্ছেন। গানের শিরোনাম আধা গানটির কথা সুর করেছেন ওমর ফারুক বিশাল। সংগীত পরিচালনা করেছেন সাজিদ সরকার। আর গানটির জন্য একটি মিউজিক্যাল ফিল্ম নির্মাণ করেছেন পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল।

গানের গীতিকার ওমর ফারুক বিশাল বেশ কিছুদিন ধরেই কাদম্বরী দেবীকে নিয়ে ভাবছিলেন। এর আগে সাব্বিরের গাওয়া তার লেখা পরপর দুটি গান প্রকাশিত হয়েছে। গান দুটি হচ্ছে আমারে দিয়া দিলাম আর তুমি দমে দম বিশালের মহাখালী ওয়্যারলেস ডেরায় গিয়ে আধা গানটা বিশালের হামিংয়ে শোনেন সাব্বির। এরপর গানটি শোনালেন সাব্বির নাসির। বিশাল তখন সাব্বিরকে বলেন, চলেন কম্পোজ করে ফেলি। সাজিদ সরকারের সঙ্গে বিশাল যোগাযোগ করে কথা, সুর পাঠিয়ে দিলেন।

সাব্বির নাসির বলেন, সাজিদের কম্পোজিশনে একটি বাঁশি নেই। তাই চেষ্টা করেছি কণ্ঠটাকে বাঁশির মতো ব্যবহার করতে। এরপর মাসুদ হাসান উজ্জ্বলকে গানের ভিডিওটি নির্মাণে যুক্ত করার বিষয়ে সাব্বির নাসির বলেন, আমার আর উজ্জ্বলের বন্ধুত্বটি আধা গানটি সৃষ্টির অনেক আগ দিয়ে। গানটি শুনেই মনে ধরে যায় উজ্জ্বলের। মনে মনে আওড়াতে থাকেন। প্রথমে ভাবিইনি আমরা এটা নিয়ে কাজ করব। একদিন আমরা এক বিষণ্ন বিকেলে দুজন ঠিক করি কাজটি করব। চলচ্চিত্র নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল আধা গানটি সম্পর্কে বলেন, চলচ্চিত্র নির্মাতা পরিচয়টাতেই আমি স্বাচ্ছন্দ্য বোধ করি। চলচ্চিত্র ছাড়া অন্য কিছু নির্মাণে খুব একটা আগ্রহীও নই আমি। জনপ্রিয় কণ্ঠশিল্পী সাব্বির নাসিরের সঙ্গে গভীর বন্ধুত্ব, সেখানে এসব হিসাব খাটে না। তার ওপরে আধা গানটি শুনেই মনে হয়েছে, এটাতে আমি হয়তো নিজের স্টাইলের কাজ করতে পারব। ফলে আমরা সবাই মিলে একটি মিউজিকাল ফিল্ম বানিয়ে ফেললাম। মিউজিক ভিডিও না বলে কেন মিউজিকাল ফিল্ম বলছি, কাজটা দেখলে সেটা বোঝা যাবে বলেই আমার বিশ্বাস।

লকডাউন শুরু হওয়ার দুদিন আগে টানা বৃষ্টির ভেতর সিলেটের সীমান্তবর্তী অঞ্চল ভোলাগঞ্জ আর রাতারগুলে চলে মিউজিকাল ফিল্মের শুটিং। গানের মিউজিক ভিডিওতে সাব্বির নাসিরের পাশাপাশি মডেল হিসেবে কাজ করেছেন নীল হুরের জাহান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন