রবিবার | জুলাই ২৫, ২০২১ | ১০ শ্রাবণ ১৪২৮

খেলা

হারারেতে আজ প্রথম ওয়ানডে

মুশফিক নেই, মুস্তাফিজও অনিশ্চিত

ক্রীড়া প্রতিবেদক

ইস্পাহানি ওয়ানডে সিরিজের এ ট্রফির জন্য লড়বে তামিম ইকবাল ও ব্রেন্ডন টেইলরের দল ছবি: বিসিবি

একমাত্র টেস্টে স্বাগতিক জিম্বাবুয়েকে ২২০ রানে হারিয়েছে বাংলাদেশ। এবার দুই দলের ওয়ানডে লড়াই। আজ হারারে স্পোর্টস ক্লাবে প্রথম ওয়ানডে। বাংলাদেশ সময় বেলা ১টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

সফরকারী বাংলাদেশ দল ওয়ানডে সিরিজটা খেলতে নামছে একগুচ্ছ সমস্যা নিয়ে। আগের হোম সিরিজে সেরা পারফরমার মুশফিকুর রহিম পারিবারিক কারণে টেস্টের পর পরই দেশে ফিরে এসেছেন। অধিনায়ক তামিম ইকবাল চোট নিয়ে খেলবেন, আর পেসার মুস্তাফিজুর রহমানের খেলাও অনিশ্চিত।

হারারের তাকাশিঙ্গা স্পোর্টস ক্লাব মাঠে বুধবার একমাত্র প্রস্তুতি ম্যাচে বোলিংয়ের সময় ডান পায়ের গোঁড়ালিতে চোট পান মুস্তাফিজ। তার চোট নিয়ে গতকাল সংবাদ সম্মেলনে তামিম বললেন, মুস্তাফিজকে ফিজিও দেখেছেন। কালকের ম্যাচে (আজ) ওর অংশগ্রহণ ফিফটি-ফিফটি। আজ (গতকাল) আরো ভালোভাবে বুঝতে পারব কী অবস্থা। তবে মুহূর্তে ফিফটি-ফিফটি বলা যায়।

তামিম হাঁটুর চোটের সঙ্গে লড়ছেন বেশ কিছুদিন ধরেই। আজও খেলবেন পায়ে টেপ পেঁচিয়ে। নিজে অধিনায়ক, পাশাপাশি ম্যাচগুলো আইসিসি বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলের জন্য বেশ গুরুত্বপূর্ণ বলে তিনি ঝুঁকি নিয়ে হলেও খেলবেন। এমন পরিস্থিতিতে ব্যাটিং করেই প্রস্তুতি ম্যাচে ৬১ বলে ৬৬ রান করেছেন।

নিজের ইনজুরির ধরন নিয়ে তামিম বললেন, আমার ইনজুরিটা আসলে এমন যে এটা ঠিক হতে সময় লাগবে। এমন নয় যে পাঁচ-ছয়দিন বিশ্রাম নিলেই ঠিক হয়ে যাবে। এখন আমরা ম্যানেজ করার চেষ্টা করছি, ম্যানেজ করে খেলা যতটুকু সম্ভব। কাল (বুধবার) আমি যতটুকু ব্যাটিং করেছি টেপিং করে, ফিল্ডিং খুব বেশি করিনি। একটু ম্যানেজ করে আশা করি, এই সিরিজটা পার করতে পারব।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে বাংলাদেশ। ১৫ ম্যাচে ৯৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। গত মাসে শ্রীলংকাকে ঘরের মাঠে হারিয়ে টেবিলে প্রথমবারের মতো এক নম্বরে উঠেছিল বাংলাদেশ। যদিও ২৯ জুনের পর থেকে শ্রীলংকা পাকিস্তানকে ওয়ানডেতে হারিয়ে আবারো শীর্ষে উঠে গেছে ইংল্যান্ড।

১৩ দলের লড়াইয়ে স্বাগতিক ভারতসহ শীর্ষ আট দল ২০২৩ বিশ্বকাপে সরাসরি উত্তীর্ণ হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন