ভারতে দৈনিক কভিড শনাক্ত চারমাসের মধ্যে সর্বনিম্নে

বণিক বার্তা অনলাইন

ভারতে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৩৪ হাজার ৭০৩ জনের কভিড শনাক্ত হয়েছে, যা গত প্রায় চারমাসের মধ্যে (১১১ দিন) দেশটিতে দৈনিক সর্বনিম্ন শনাক্তের রেকর্ড। দৈনিক শনাক্তের হার ২ দশমিক ১১ শতাংশ। এতে করে দ্বিতীয় ঢেউয়ের কভিড সংক্রমণের কিছুটা ভাটা পড়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। খবর এনডিটিভি।

মহামারীরর শুরু থেকে এ পর্যন্ত ভারতে ৩ কোটি ৬ লাখ ১৯ হাজার ৯৩২ জনের কভিড শনাক্ত হয়েছে। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪ লাখ ৩ হাজার ২৮১ জনের মৃত্যু হয়েছে।

নতুন করে ৮ হাজার ৩৭ জনের কভিড শনাক্তের মধ্য দিয়ে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণের রাজ্য কেরালা। এর পরেই ৬ হাজার ৭৪০ জন শনাক্ত হয় মহারাষ্ট্রে।   

দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫৫৩ জনের মৃত্যু হয়েছে। গতকালের ৭৭৩ জনের মৃত্যুর তুলনায় আজ মঙ্গলবার মৃত্যু অনেকটাই কমেছে। 

ভারতের দৈনিক কভিড শনাক্তের হার (প্রতি ১০০ জনের নমুনা পরীক্ষার বিপরীতে) ২ দশমিক ১১ শতাংশে নেমেছে। টানা ১৫ দিন ধরে শনাক্তের হার ৩ শতাংশের নীচে রয়েছে। 

এদিকে দেশটিতে করোনা থেকে দৈনিক আরোগ্য লাভ করা রোগীর সংখ্যা টানা ৫৪ দিন ধরে শনাক্তের সংখ্যার চেয়েও নীচে রয়েছে। বর্তমানে ভারতে কভিড থেকে আরোগ্য লাভের হার বেড়ে ৯৭ দশমিক ১৭ শতাংশে দাঁড়িয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন