শুক্রবার | সেপ্টেম্বর ২৪, ২০২১ | ৯ আশ্বিন ১৪২৮

শেয়ারবাজার

ফু-ওয়াং ফুডের চেয়ারম্যান নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারের তালিকাভুক্ত ফু-ওয়াং ফুড লিমিটেডের পরিচালনা পর্ষদ চেয়ারম্যান নির্বাচিত করেছে। কোম্পানিটির স্বতন্ত্র পরিচালক মেজর জেনালের ফিরোজ হাসানকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেছে পর্ষদ। যা গত ৩০ জুন থেকে কার্যকর শুরু হয়েছে।

এর আগে ফু-ওয়াং ফুডস লিমিটেডের ব্যবসায়িক আর্থিকসহ সার্বিক বিষয়ে তদন্ত করার সিদ্ধান্ত নেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এজন্য দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিএসইসির সুপারভিশন অ্যান্ড রেগুলেশন অব মার্কেটস অ্যান্ড ইস্যুয়ার কোম্পানিজ (এসআরএমআইসি) বিভাগের সহকারী পরিচালক মো. সিরাজুল ইসলামকে প্রধান করে গঠিত কমিটির অন্য সদস্য হলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) জ্যেষ্ঠ ব্যবস্থাপক আব্দুল কাদের। কমিটি কোম্পানিটির পরিচালন কার্যক্রম, তালিকাভুক্তির পর থেকে জমিসহ স্থায়ী সম্পদ কেনাবেচা, গত তিন বছরের আর্থিক বিবরণী বিশ্লেষণ এবং কোম্পানি সম্পর্কিত অন্যান্য বিষয় তদন্ত করে দেখবে।

ফু-ওয়াং ফুডসের গত তিন বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, ২০১৭-১৮ হিসাব বছরে কোম্পানিটির বিক্রি ছিল ১১ কোটি ৭৩ লাখ টাকা। এর পরের ২০১৮-১৯ হিসাব বছরে বিক্রি দাঁড়ায় ১১ কোটি ৪৩ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন