শুক্রবার | সেপ্টেম্বর ২৪, ২০২১ | ৯ আশ্বিন ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

সামাজিক মাধ্যম খুললেন ট্রাম্পের সাবেক সহযোগী

বণিক বার্তা ডেস্ক

নতুন সামাজিক মাধ্যম খুলেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক উপদেষ্টা। গতকাল গেটটিআর (জিইটিটিআর) নামে নতুন মাধ্যম চালুর ঘোষণা দেন জেসন মিলার নামে ট্রাম্পের ওই উপদেষ্টা।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, গেটটিআর প্রায় টুইটারের মতোই। যেখানে বহুল আলোচিত বিষয় নিয়ে পোস্ট করা যায়। এছাড়া গুগল অ্যাপলের অ্যাপ স্টোরে প্লাটফর্মের বিজ্ঞাপনও প্রকাশিত হয়েছে। যেখানে বিশ্বের সব মানুষের জন্য নিরপেক্ষ একটি মাধ্যম হিসেবে প্লাটফর্মটির প্রচারণা করা হয়েছে।

গত জানুয়ারি ক্যাপিটল হিলে দাঙ্গার ঘটনার পর ফেসবুক, টুইটারসহ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো থেকে ট্রাম্পকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। এরপর থেকে ট্রাম্পের ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যম চালুর বিষয়ে আলোচনা চলে আসছিল। তবে গেটটিআরে ট্রাম্পের ভেরিফায়েড কোনো অ্যাকাউন্ট নেই বলে জানা গেছে।

এক সাক্ষাত্কারে মিলার জানান, ট্রাম্প খুব শিগগিরই প্লাটফর্মের সঙ্গে যুক্ত হবে, তবে কিছু শর্তের পরিপ্রেক্ষিতে। প্লাটফর্ম পরিচালনায় ট্রাম্প কোনো অর্থায়ন করছেন না বলেও জানান তিনি।

ক্যাপিটল হিলের ঘটনার পর টুইটার থেকে ট্রাম্পকে আজীবন নিষিদ্ধ করা হয়। অন্যদিকে ফেসবুক ২০২৩ সাল পর্যন্ত তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। এর আগে নিজের ওয়েবসাইট থেকে একটি ব্লগ বন্ধ করে দেন ট্রাম্প। এছাড়াও গত সপ্তাহে রাম্বল নামে একটি ভিডিও প্লাটফর্মে যোগ দেন সাবেক প্রেসিডেন্ট।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন