বুধবার | অক্টোবর ২০, ২০২১ | ৫ কার্তিক ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

ক্লাউড গেমিংয়ে ইউবিসফটের সঙ্গে অংশীদারত্ব ফেসবুকের

বণিক বার্তা ডেস্ক

গত অক্টোবরে ফেসবুক তাদের প্লাটফর্মে ফ্রি টু প্লে ক্লাউড গেমিং ফিচার চালু করে ছবি: এনগ্যাজেট

ক্লাউড গেমিংয়ের উন্নয়নে ফ্রান্সের ভিডিও গেম নির্মাতা প্রতিষ্ঠান ইউবিসফটের সঙ্গে যুক্ত হলো সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেসবুক। সম্প্রতি এক ঘোষণায় ফেসবুক তথ্য নিশ্চিত করেছে। গেমারদের কাছে ইউবিসফট মূলত আসাসিনস ক্রিড গেমের জন্য বহুল পরিচিত। খবর রয়টার্স।

আতারির রোলার কোস্টার টাইকুন টাচ, গেমলফটের লেগো লিগেসি হিরোজ আনবক্সড ড্রাগন ম্যানিয়া লিজেন্ডসের পাশাপাশি ফেসবুকের গেমিং সেকশনে বর্তমানে ২৫টিরও বেশি গেমস রয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ফেসবুক জানায়, ইউবিসফটের সঙ্গে যুক্ত হওয়ার মাধ্যমে আমাদের ব্যবহারকারীরা এখন সহজেই হাংরি শার্ক এভোলিউশন, হাংরি ড্রাগন এবং আসাসিনস ক্রিডের সব গেম খেলতে পারবেন।

সানফ্রান্সিসকো ভিত্তিক টেক জায়ান্ট আরো জানায়, বর্তমানে যুক্তরাষ্ট্রের ৯৮ শতাংশ মানুষ ফেসবুকের ক্লাউড গেমিং সুবিধার আওতায় এসেছে। যুক্তরাষ্ট্রের পাশাপাশি বর্তমানে কানাডা মেক্সিকোতেও সুবিধা চালু করা হচ্ছে। আগামী বছরের শুরুতে পশ্চিম মধ্য ইউরোপেও সেবা পৌঁছে যাবে বলেও জানানো হয়।

গত অক্টোবরে ফেসবুক তাদের প্লাটফর্মে ফ্রি টু প্লে ক্লাউড গেমিং ফিচার চালু করে। যেখানে গেমাররা গেম ডাউনলোড না করেই খেলতে পারেন এবং স্ট্রিম করতে পারেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন