শুক্রবার | সেপ্টেম্বর ২৪, ২০২১ | ৮ আশ্বিন ১৪২৮

টকিজ

অক্সিজেন সাপোর্টে কবীর সুমন

ফিচার প্রতিবেদক

বাংলা ভাষার জনপ্রিয় সংগীতশিল্পী কবীর সুমন গুরুতর অসুস্থ অবস্থায় কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি হয়েছেন। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, গলাব্যথা প্রচণ্ড শ্বাসকষ্টের সমস্যার কারণে রোববার রাত সাড়ে ৩টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল বিকালে তাকে দেখতে হাসপাতালে যান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

বর্তমানে এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডের একটি কেবিনে রয়েছেন ৭২ বছর বয়সী শিল্পী। হাসপাতাল সূত্রে জানা গেছে, আপাতত অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে কবীর সুমনকে। ভর্তির সময় তার রক্তে অক্সিজেনের মাত্রা বেশ কমে গিয়েছিল। টেস্টে করোনা রিপোর্ট নেগেটিভ এলেও আরটি-পিসিআর টেস্টের জন্য তার নমুনা পাঠানো হয়েছে।

জানা যায়, কয়েক দিন ধরেই জ্বর ছিল তৃণমূল কংগ্রেসের সাবেক সংসদ সদস্য কবীর সুমনের। সঙ্গে সর্দি মারাত্মক গলাব্যথার সমস্যা। রোববার রাতে আচমকা শ্বাসের প্রবল সমস্যা হওয়ায় হাসপাতালে নিয়ে আসা হয় তাকে। হাসপাতাল সূত্রে খবর, ফুসফুসে সংক্রমণ থাকায় অ্যান্টিবায়োটিক দেয়া হয়েছে শিল্পীকে। টেস্টের সব রিপোর্ট হাতে পেলেই শুরু হবে তার চিকিৎসার পরবর্তী ধাপ। গায়কের চিকিৎসায় গড়া হয়েছে দুই সদস্যের মেডিকেল বোর্ড। উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই অ্যাজমার সমস্যা রয়েছে কবীর সুমনের।

১৯৪৯ সালের ১৬ মার্চ কবীর সুমনের জন্ম। তিনি বাংলা ভাষার তুমুল জনপ্রিয় একজন গায়ক, গীতিকার। তিনি একই সঙ্গে অভিনেতা, বেতার সাংবাদিক, গদ্যকার সাবেক সংসদ সদস্য। ১৯৯২ সালে তোমাকে চাই অ্যালবামের মাধ্যমে তিনি বাংলা গানে এক নতুন ধারার প্রবর্তন করেন। তার স্বরচিত গানের অ্যালবামের সংখ্যা ১৫। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন