রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে ১৩ জনের মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, রাজশাহী

করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরো ১৩ জন মারা গেছেন।  চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল ৯টা থেকে সোমবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ওয়ার্ডে এই ১ জন মারা যান।

 

এদের মধ্যে ৬ জন করোনায়, ৬ জন করোনার উপসর্গ নিয়ে এবং একজন করোনা নেগেটিভ হওয়ার পর মারা গেছেন। এই ১৩ জনের মধ্যে ৬ জনেরই বাড়ি  চাঁপাইনবাবগঞ্জে। এছাড়া তিনজন করে রাজশাহী নাটোরের বাসিন্দা, আর একজন নওগাঁর।

 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ১৩ জন মারা গেছেন। এদের মধ্যে সর্বোচ্চ তিনজন মারা গেছেন ২৯/৩০ নম্বর ওয়ার্ডে। হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) মারা গেছেন দুজন। আরও দুজন করে মারা গেছেন ১, ১৬ ও ২২ নম্বর ওয়ার্ডে। এছাড়া একজন করে মারা গেছেন  ৩ ও ২৫ ওয়ার্ডে।

 

৩০৯ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪০২ জন।  এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ১৯ জন। 

 

করোনা নিয়ে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ১৮০ জন। এছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৬৪ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৫৮ জনের নমুনায়। এছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৬২ জন। এই একদিনে হাসাপাতল ছেড়েছেন ৩৪ জন।

 

গতকাল রোববার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের এবং রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ৩৬৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রামেক হাসপাতাল ল্যাবে ৭০ ও রামেক ল্যাবে ১৭৫ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন