বৃহস্পতিবার | জুলাই ২৯, ২০২১ | ১৩ শ্রাবণ ১৪২৮

খবর

স্বাস্থ্যের ডিজি বৈঠকে না থাকায় সংসদীয় কমিটির ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বৈঠকে উপস্থিত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। আজ রোববার জাতীয় সংসদ ভবনে কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। 

শেখ ফজলুল করিম সেলিম এর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, আ ফ ম রুহুল হক, মো. আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর, রাহগির আলমাহি এরশাদ (সাদ এরশাদ) ও মো. আমিরুল আলম মিলন অংশ নেন।

বৈঠকে, কভিড-১৯ মহামারী শুরুর পর এ পর্যন্ত কত টাকার মাস্ক ও কিট কেনা হয়েছে, ভ্যাকসিন সংকট মোকাবেলায় কী কী পদক্ষেপ নেয়া হয়েছে সে সম্পর্কে আলোচনা হয়। পাশাপাশি ভ্যাকসিন জিটুজি নাকি এজেন্টের মাধ্যমে আনা হচ্ছে, কভিড-১৯ মোকাবেলায় আইসিইউ ও অক্সিজেনের বর্তমান অবস্থা ও সম্ভাব্য সংকট থেকে উত্তরণ নিয়ে আলোচনা করা হয়। বিস্তারিত এই আলোচনায় ডিজি না থাকায় ক্ষোভ প্রকাশ করে কমিটি।

সংসদীয় কমিটির বৈঠকে উপস্থিত একটি সূত্র জানায়, আজকে অনেক বিষয় নিয়ে আলোচনা ছিলো, কিন্তু ডিজি বৈঠকে আসেননি। কমিটির সভাপতি এ নিয়ে ডিজির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য মন্ত্রণায়লকে পরামর্শ দিয়েছেন। যদি ব্যবস্থা নেওয়া না হয় তবে বিষয়টি সংসদে অধিবেশনে উত্থাপন করা হতে পারে।

কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সঙ্গে এ বিষয়ে কথা বলার জন্য যোগাযোগ করা হলেও কোন সাড়া পাওয়া যায়নি।

এদিকে বৈঠকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের জন্য প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা এখনও না পৌঁছানোয় অসন্তোষ প্রকাশ করা হয়। কমিটি সহজতর প্রক্রিয়ায় যাচাই বাছাইয়ের মাধ্যমে দ্রুততম সময়ে তাদের পরিবারের নিকট প্রণোদনার অর্থ পৌঁছানোর সুপারিশ করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন