রবিবার | জুলাই ২৫, ২০২১ | ১০ শ্রাবণ ১৪২৮

দেশের খবর

রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে ১২ জনের মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, রাজশাহী

করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরো ১২ জন মারা গেছেন।  চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শুক্রবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে এরা মারা যান।

এদের মধ্যে ৬ জন করোনায়, ৫ জন করোনার উপসর্গ নিয়ে এবং একজন করোনা মুক্ত হয়েও মারা গেছেন। এই ১২ জনের মধ্যে ৫ জনেরই বাড়ি রাজশাহী জেলায়। এছাড়া নওগাঁর তিনজন, নাটোর এবং চাঁপাইনবাবগঞ্জের দুজন করে মারা গেছেন। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন এরা।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন,  গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ১২ জন মারা গেছেন। এদের মধ্যে সর্বোচ্চ চারজন মারা গেছেন হাসপাতালের নিবীড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)।

গতকাল বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৭ জনের এবং রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ৩৭৪ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে রামেক হাসপাতাল ল্যাবে ৮৫ ও পিসিআর ল্যাবে ১৩৫ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষার অনুপাতে রাজশাহীতে সবেচেয়ে বেশি ৪৩ দশমিক ৮৭ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ৩০ নওগাঁয় ৩০ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন