বৃহস্পতিবার | জুলাই ২৯, ২০২১ | ১৩ শ্রাবণ ১৪২৮

খেলা

উইম্বলডন-অলিম্পিক থেকে নিজেকে প্রত্যাহার রাফায়েল নাদালের

উইম্বলডন টোকিও অলিম্পিক থেকে নিজেকে প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন স্প্যানিস টেনিস তারকা রাফায়েল নাদাল। নিজের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক বিবৃতিতে ২০ বারের গ্রান্ডস্লাম চ্যাম্পিয়ন নাদাল ঘোষণা দেন। খবর সিএনএন।

বিবৃতিতে নাদাল বলেন, এটা কোনো সহজ সিদ্ধান্তের বিষয় ছিলো না। কিন্তু আমার শরীরের অবস্থা বুঝে এবং দলের সঙ্গে কথা বলে বুঝেছি যে, এটাই সঠিক সিদ্ধান্ত। তিনি বলেন, এই সিদ্ধান্তের মূল লক্ষ্য হলো- আমার ক্যারিয়ারকে আরো দীর্ঘায়িত করা এবং যা আমাকে সুখী করে সেই কাজ অব্যাহত রাখা। এটাই প্রতিযোগিতার একটি সর্বোচ্চ পর্যায়।

নাদাল বলেন, পেশাদারিত্ব ব্যক্তি উদ্দেশ্যের জন্য লড়াই অব্যাহত রাখাই হলো প্রতিযোগিতার সর্বোচ্চ ধাপ। টেনিস কোর্টে নাদালের সবশেষ যাত্রা ছিল চলতি মাসের ফ্রেঞ্চ ওপেনে নোভাক জোকোভিচের কাছে সেমিফাইনাল পরাজয়। প্যারিসের ক্লে কোর্টে এটি ছিলো তার মাত্র তৃতীয় পরাজয়। আগামী ২৮ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত উইম্বলডন এবং ২৩ জুলাই থেকে আগস্ট পর্যন্ত টোকিও অলিম্পিকের সময়সীমা নির্ধারিত হয়েছে।

তবে আসর দুটিকে থেকে নিজেকে প্রত্যাহর করেছেন রাফায়েল নাদাল। বিষয়ে তিনি আরো যোগ করে বলেন, এখানে একটি বিষয় হলো- আরজি (রোনাল্ড গ্যারস) উইম্বলডনের মধ্যে মাত্র সপ্তাহ সময় রয়েছে। ক্লে কোর্ট সেশনের চাহিদা পূরণ করে আমার শরীরকে সুস্থ্য রাখা খুব একটা সহজ কাজ নয়। আমি যে সিদ্ধান্ত নিয়েছি সেটি মধ্যম এবং দীর্ঘমেয়াদি পরিকল্পনার ওপর লক্ষ্য রেখেই নিয়েছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন