রবিবার | জুলাই ২৫, ২০২১ | ১০ শ্রাবণ ১৪২৮

দেশের খবর

রামেক হাসপাতালে আরও ১০ জনের মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, রাজশাহী

প্রাণঘাতি করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আর দশ জন মারা গেছেন।চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে এদের মৃত্যু হয়।

দশজনের মধ্যে তিনজন করোনায় এবং সাতজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এদের মধ্যে সাতজনের বাড়ি রাজশাহী জেলায়, চাঁপাইনবাবগঞ্জের একজন, নওগাঁর একজন এবং নাটোরের একজন মারা গেছেন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান,  গত ২৪ ঘণ্টায় দুজন করে মারা গেছেন আইসিইউ,, ১৫ ও ১৬ নম্বর ওয়ার্ডে। এছাড়া একজন করে মারা গেছেন  ৩ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে।

৩০৯ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৫৮ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ২০ জন। 

গতকাল বুধবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের এবং রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ৩৬৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রামেক হাসপাতাল ল্যাবে ৭৭ ও রামেক ল্যাবে ১১৬ জনের নুমানায় করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষার অনুপাতে রাজশাহীতে সবেচেয়ে বেশি ৪১ দশমিক ৫ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৭ দশমিক ৪৫ শতাংশ এবং নাটোরে ১২ দশমিক ৫ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন