সেনাবাহিনী প্রধানকে চট্টগ্রামে বিদায় সংবর্ধনা

চট্টগ্রাম সেনানিবাসের ইস্ট বেঙ্গল রেজিমেন্ট সেন্টারে গতকাল বাংলাদেশ সেনাবাহিনীর রেজিমেন্ট অব আর্টিলারি ইস্ট বেঙ্গল রেজিমেন্টের বিদায়ী কর্নেল কমান্ড্যান্ট হিসেবে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদকে কুচকাওয়াজের মাধ্যমে বিদায় সংবর্ধনা জানানো হয়েছে।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বক্তব্যের শুরুতেই স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি স্মরণ করেন মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সাতজন বীরশ্রেষ্ঠসহ সব বীর মুক্তিযোদ্ধাকে যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে বাংলাদেশের বহু কাঙ্ক্ষিত স্বাধীনতা। জেনারেল আজিজ আহমেদ বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি, যার ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ সেনাবাহিনী আজ একটি আধুনিক এবং চৌকস বাহিনী হিসেবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর রেজিমেন্ট অব আর্টিলারি ইস্ট বেঙ্গল রেজিমেন্ট তাদের নিজ নিজ উন্নতি অগ্রগতির ধারা অব্যাহত রাখবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন। কর্নেল কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালনকালে তাকে সর্বাত্মক সহযোগিতা করায় সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। পরিশেষে, দেশপ্রেম এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশের সেবায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে তিনি রেজিমেন্ট অব আর্টিলারি এবং ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সব সদস্যকে উপদেশ প্রদান করেন।

অনুষ্ঠানে রেজিমেন্ট অব আর্টিলারি ইস্ট বেঙ্গল রেজিমেন্টের জ্যেষ্ঠ কর্মকর্তাসহ অন্যান্য সামরিক কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। আইএসপিআর

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন