বোরোতে বাম্পার ফলন হলেও ধান পাচ্ছি না কেন: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কৃষি মন্ত্রণালয়ের তথ্যমতে দেশে বোরোর বাম্পার ফলন হয়েছে। তাহলে খাদ্য বিভাগ কেন ধান কিনতে পারবে না প্রশ্ন রাখেন তিনি। চলমান বোরো প্রকিউরমেন্ট সফল করার মাধ্যমে নিজেদের সক্ষমতা প্রমাণ করতে হবে। মাঠপর্যায়ের কর্মকর্তাদের কমিটমেন্ট থাকতে হবে। এক্ষেত্রে কোনো ধরনের ছাড় দেয়া হবে না। ধান কিনতে মাঠে নামতে হবে উল্লেখ করে তিনি বলেন, খাদ্য বিভাগের মাঠ কর্মকর্তাদের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

গতকাল সচিবালয়ে তার অফিস কক্ষে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ ২০২১-এর ঢাকা ময়মনসিংহ বিভাগের অগ্রগতি পর্যালোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মিল মালিকদের অন্যায্য কোনো সুবিধা দেয়া হবে না হুঁশিয়ারি করে খাদ্যমন্ত্রী বলেন, মিল মালিকদের কাছ থেকে চুক্তি মোতাবেক বোরো সংগ্রহ করে অভিযান সফল করতে খাদ্য কর্মকর্তাদের আন্তরিকতা নিয়ে কাজ করতে হবে।

খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবুর রহমানের সভাপতিত্বে খাদ্য মন্ত্রণালয়ের সচিব . মোছাম্মৎ নাজমানারা খানুম মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন। সভায় খাদ্য অধিদপ্তরের ঢাকা ময়ময়নসিংহ বিভাগের খাদ্য বিভাগের মাঠপর্যায়ের কর্মকর্তারা যুক্ত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন