বৃহস্পতিবার | জুলাই ২৯, ২০২১ | ১৩ শ্রাবণ ১৪২৮

খেলা

রোনালদো বোতল সরানোয় কোকাকোলার ৩৪ হাজার কোটি টাকা ক্ষতি

বণিক বার্তা অনলাইন

টেবিলে রাখা কোকাকোলার বোতল সরিয়ে বিতর্কের জন্ম দিয়েছেন পর্তুগিজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তার ছোট এই কাজ পানীয় কোম্পানির ব্যবসায় বিশাল ধ্বস নামিয়েছে। ইউরো ২০২০হাঙ্গেরির বিরুদ্ধে অনুষ্ঠিত ম্যাচের সংবাদ সম্মেলনের সময় এ ঘটনা ঘটে। খবর রিপাবলিক ওয়ার্ল্ড।

চলতি ইউরো আসরে পর্তুগাল ও হাঙ্গেরির মধ্যকার উদ্বোধনী ম্যাচ নিয়ে সংবাদ সম্মেলনে আসেন রোনালদোএসময় আসরের স্পন্সর কোকাকোলার একটি বোতল রাখা হয় তার সামনে। তবে, সংবাদ সম্মেলন শুরু আগে কোকাকোলার বোতলগুলো ক্যামেরার ফ্রেমের বাইরে রাখেন পর্তুগিজ এই তারকা ফুটবলার। এ সময় সাধারণ পানির একটি বোতল তুলে ধরে পর্তুগিজ ভাষায় তিনি বলেন, ‘আগুয়া’, যার অর্থ পানি বা জল। এর দ্বারা তিনি মূলত কোমল পানীয়র পরিবর্তে সাধারণ পানি পান করতে উৎসাহিত করেন।

ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে মুহূর্তেই ট্রেন্ডিংয়ে পরিণত হয়। একজন ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে স্বাস্থ্যকর খাবার গ্রহণে উৎসাহিত করার এই ঘটনা ভক্তদের মাঝে ছড়িয়ে যায়। তবে, এর ফলে কোকাকোলাকে একটা বিশাল লোকসানের মুখে পড়তে হয়েছে বলে খবরে উঠে এসেছে।

নিউইয়র্কভিত্তিক সংবাদমাধ্যম দ্য ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়, ফুটবল আইকনের এমন অঙ্গভঙ্গির কারণে কোম্পানির শেয়ার মূল্যে ৪শ কোটি ডলার লোকসান হয়েছে। কোকাকোলার শেয়ারের দাম ১ দশমিক ৬ শতাংশ কমেছে। ক্রিশ্চিয়ানো রোনালদোর এ কাজের মাধ্যমে প্রতিষ্ঠানটির শেয়ার দর ২৪ হাজার ২০০ কোটি ডলার থেকে কমে ২৩ হাজার ৮০০ কোটি ডলারে দাঁড়িয়েছে।

কোকাকোলার একজন মুখপাত্র বলেছেন, ‘পানীয়-এর বিষয়ে প্রত্যেকেরই একটি নিজস্ব পছন্দ রয়েছে।তিনি আরো বলেন, কোকাকোলা ও কোকাকোলা জিরো সুগার ছাড়াও সংবাদ সম্মেলনে আসা খেলোয়াদের অন্য সাধারণ পানীয়ও দেয়া হয়েছিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন