শনিবার | জুলাই ২৪, ২০২১ | ৯ শ্রাবণ ১৪২৮

খেলা

কোপা আমেরিকা ও ইউরো

আর্জেন্টিনা ও স্পেনের ড্রয়ের হতাশা

ক্রীড়া ডেস্ক

কোপা আমেরিকায় ২৮ বছরের শিরোপা খরা ঘোচানোর মিশনে নামা আর্জেন্টিনা সূচনা করল ড্র দিয়ে। মঙ্গলবার ভোরে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করে ১৪ বারের চ্যাম্পিয়নরা। 

ম্যাচ শুরুর আগে আর্জেন্টাইন গ্রেট দিয়েগো ম্যারাদোনাকে সম্মান জানিয়েছে কোপা আমেরিকা। তার ক্যারিয়ারের স্মরণীয় সব গোলগুলো প্রজেক্টরের বড় পর্দায় দেখানো হয়। গত বছর নভেম্বর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান ছিয়াশির বিশ^কাপ মহানায়ক ম্যারাদোনা।

এরপর মাঠের লড়াইয়ে প্রথমার্ধে নজরকাড়া এক গোল করেন লিওনেল মেসি। ৩৩ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন অধিনায়ক। কিন্তু এমন গোলের পরও জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়া হলো না বার্সেলোনা সুপারস্টারের। এদুয়াগো ভার্গাসের গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল চিলিও। ৫৭ মিনিটে মিডফিল্ডার আরতুরো ভিদালের পেনাল্টি শট আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ সেভ করার পর ফিরতি বলে হেড নিয়ে গোল করেন ভার্গাস।

আর্জেন্টিনার জার্সিতে ১৪৫ ম্যাচে ৭৩ গোল করলেন মেসি। এর মধ্যে প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে করেছেন ৩৯ গোল।  

এদিকে সোমবার রাতে সেভিয়ায় ইউরো চাম্পিয়নশিপ ম্যাচে ৮৫ শতাংশ বল দখলে রেখেও শেষ পর্যন্ত সুইডেনের সঙ্গে গোলশূন্য ড্র করেছে সাবেক চ্যাম্পিয়ন স্পেন। এ রাতের আরেক ম্যাচে ১০ জনের দল পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে স্লোভাকিয়া।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন