শনিবার | জুলাই ২৪, ২০২১ | ৯ শ্রাবণ ১৪২৮

খেলা

মে মাসে আইসিসি’র সেরা খেলোয়াড় নির্বাচিত মুশফিক

বণিক বার্তা অনলাইন

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মে মাসের সেরা খেলোয়া নির্বাচিত হয়েছেন জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম। পুরুষদের মধ্যে সেরা খেলোয়া হিসেবে নির্বাচিত হন মুশফিক। আজ সোমবার আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ অ্যাওয়ার্ড ঘোষণা করে সংস্থাটি। আইসিসি’র ওয়েবসাইটে দেয়া বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্রিকেটের সকল ধরনের ফরম্যাট বিবেচনায় নারী ও পুরুষ ক্যাটাগরিতে দুজনকে এই সম্মানে ভূষিত করা হয়েছে। এর মধ্যে পুরুষ ক্যাটাগরিতে মুশফিকুর রহিম এবং নারী ক্যাটাগরিতে স্কটল্যান্ডের ক্রিকেটার ক্যাথরিন ব্রাইস নির্বাচিত হয়েছেন।

গত মে মাসে শ্রীলংকার বিপক্ষে ১টি টেস্ট ও তিনটি ওডিআই ম্যাচ খেলেন মুশফিক। সেখানে দ্বিতীয় ম্যাচে ১২৫ রান করে শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে সিরিজ জয়ে ভূমিকা পালন করেন মুশফিক।

নির্বাচন প্রক্রিয়ায় মে মাসের প্রথম থেকে শুরু করে শেষদিন পর্যন্ত মাঠের পারফরম্যান্স এবং যাবতীয় কৃতিত্ব বিবেচনায় নেয়া হয়। সে অনুযায়ী তিনজন নির্বাচকের সংক্ষিপ্ত তালিকা থেকে এই পুরস্কারের জন্য পুরুষদের মধ্য থেকে নির্বাচিত হন টাইগারদের সাবেক ক্যাপ্টেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন