বুধবার | আগস্ট ০৪, ২০২১ | ২০ শ্রাবণ ১৪২৮

দেশের খবর

সংক্রমণ বাড়ায় খুলনায় আরও এক সপ্তাহের বিধিনিষেধ

বণিক বার্তা প্রতিনিধি, খুলনা

খুলনা জেলায় করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় শনিবার থেকে এক সপ্তাহের নতুন বিধিনিষেধ আরোপ করা হয়েছেশুক্রবার দুপুরে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

জেলা প্রশাসক বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধিতে ৪ জুন থেকে নগরের সদর, সোনাডাঙ্গা ও খালিশপুর থানা এবং জেলার রূপসা উপজেলায় একসপ্তাহের বিধিনিষেধ বৃহস্পতিবার শেষ হয় সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় শুক্রবার জেলাজুড়ে একসপ্তাহের বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

তিনি বলেন, বিধি-নিষেধে সকাল নয়টার আগে ও বিকেল পাঁচটার পর কোনো দোকান, শপিংমল, রেস্তোরা ইত্যাদি খোলা রাখা যাবে না। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে বের হয়ে অযথা ঘোরাঘুরি করতে পারবে না।

এদিকে, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনা আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় শনাক্ত হয়েছে ৫৯৯ জনের, যা সংক্রমণের শুরু থেকে এ পর্যন্ত সর্বোচ্চ। শুক্রবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য জানিয়েছেন

করোনা সংক্রমণের শুরু থেকে শুক্রবার সকাল পর্যন্ত খুলনা বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছেন ৩৮ হাজার ৬৮৯ জন এবং মারা গেছেন ৭০১ জন এসময় ৩২ হাজার ৭৩৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন

খুলনা বিভাগে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে শীর্ষে রয়েছে খুলনা জেলা। জেলায় এ পর্যন্ত ১১ হাজার ২৫৭ জন  শনাক্ত হয়েছেন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯২ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৬০৫ জন।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন