শুক্রবার | জুন ১৮, ২০২১ | ৪ আষাঢ় ১৪২৮

টকিজ

বিজ্ঞাপনে বিদেশি শিল্পীদের জন্য বাড়তি ফি: তথ্যমন্ত্রীকে দেশের শিল্পীসমাজের কৃতজ্ঞতা

বণিক বার্তা অনলাইন

বিদেশি শিল্পী দিয়ে চলচ্চিত্র ও বিজ্ঞাপন নির্মাণে বাড়তি ফি নির্ধারণ করে নীতিমালা সংস্কার করায় তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদকে কৃতজ্ঞতা জানিয়েছে দেশের শিল্পীসমাজের প্রতিনিধিরা।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে মন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে শিল্পীরা তাদের অনুভূতি ব্যক্ত করে। তথ্য ও সম্প্রচার সচিব মো: মকবুল হোসেনের উপস্থিতিতে সংক্ষিপ্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহীদুজ্জামান সেলিম, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, চলচ্চিত্র ও নাট্যনির্মাতা এবং গীতিকার এস এ হক অলীক, অভিনেত্রী ও মডেল তারিন জাহান প্রমুখ এসময় বক্তব্য রাখেন।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য শিল্পীদের সুরক্ষা দেয়া, এটি রাষ্ট্রের দায়িত্ব। আমাদের টেলিভিশন বিজ্ঞাপনের একটা বড় অংশ অন্যদেশের শিল্পীদের দিয়ে বানানো হয় সেই শিল্পীরাও প্রথম শ্রেণির নয়, অন্যদেশের দ্বিতীয় এবং তৃতীয় গ্রেডের শিল্পী। আমরা মনে করি, আমাদের দেশের শিল্পীদেরই বিদেশে গিয়ে বিজ্ঞাপনচিত্র বানানোর মতো মেধা আছে।

সংস্কার হওয়া আইনে বিদেশী শিল্পীপ্রতি ভ্যাট এবং আয়কর বাদে ২ লাখ টাকা ফি নির্ধারণ হয়েছে। আর যে টেলিভিশন সেই শিল্পীর বিজ্ঞাপনচিত্র দেখাবে সেই টেলিভিশন সরকারকে এককালীন ২০ হাজার টাকা দিতে হবে। এছাড়া ১৯৯৯ সাল থেকে চালু এ সম্পর্কিত নীতিমালায় অন্য কোনো পরিবর্তন নেই।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন