বুধবার | আগস্ট ০৪, ২০২১ | ২০ শ্রাবণ ১৪২৮

খেলা

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই

ভারতকে টপকে যাওয়ার চ্যালেঞ্জ বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক

কাতারে অনুষ্ঠেয় ২০২২ বিশ্বকাপ ২০২৩ সালে চীনে অনুষ্ঠেয় এএফসি এশিয়ান কাপ ফুটবলের যৌথ বাছাই পর্বে প্রতিবেশী ভারতের চেয়ে মাত্র পয়েন্টে পিছিয়ে বাংলাদেশ। আজ ব্যবধান ঘোচানোর সুযোগ। কাতারের জসিম বিন হামাদ স্টেডিয়ামে রাত ৮টায় শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচে জিতলে ভারতকে টপকে গ্রুপে চতুর্থ স্থানে উঠে যাবেন জামাল ভূঁইয়ারা।

গত সপ্তাহে ১৪৯ র্যাংকধারী আফগানিস্তানের সঙ্গে - গোলে ড্র করে বাংলাদেশ। ৮৪ মিনিটে ডিফেন্ডার তপু বর্মণ গোল করে বাংলাদেশকে মূল্যবান পয়েন্ট এনে দেন। দলের খেলোয়াড় ম্যানেজমেন্টের কাছে ড্র ছিল যেন জয়ের সমান। উজ্জীবিত বাংলাদেশ দল আজ ভারতের বিপক্ষেও ভালো ফলের আশায় খেলতে নামবে।

যদিও ১৮৪ র্যাংকধারী বাংলাদেশের কাজটা কঠিন করে তুলতে পারে ১০৫ র্যাংকধারী ভারত। ২০১৯ সালের অক্টোবরে কলকাতায় অনুষ্ঠিত প্রথম লেগে আদিল খানের শেষ মুহূর্তের গোলে বাংলাদেশকে জয়বঞ্চিত করা ভারত এবার কাতারের মাঠে জিততে মরিয়া। বাংলাদেশ দলের সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিনস সেই চ্যালেঞ্জের কথাই মনে করিয়ে দিলেন তপু বর্মণ, জামালদের। তিনি বলেন, সোমবার (আজ) আমাদের সামনে আফগানিস্তানের চেয়েও বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে। ভারতের বিপক্ষে খেলা, যারা র্যাংকিংয়ে আমাদের চেয়ে ৮০-৮৫ ধাপ এগিয়ে।

আজ গ্রুপের আরেক ম্যাচে ২০২২ বিশ্বকাপের স্বাগতিক দেশ কাতারের মুখোমুখি হবে ওমান। কাতার ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে, আর ওমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে। এর পরের দুটি অবস্থানে যথাক্রমে ভারত ( পয়েন্ট) বাংলাদেশ ( পয়েন্ট)

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন