বুধবার | আগস্ট ০৪, ২০২১ | ২০ শ্রাবণ ১৪২৮

আন্তর্জাতিক খবর

অস্ট্রেলিয়ায় করোনার ডেল্টা ভাইরাস শনাক্ত

বণিক বার্তা অনলাইন

অস্ট্রেলিয়ার মেলবোর্নে প্রথমবারের মত উচ্চমাত্রার সংক্রমণ ক্ষমতা সম্পন্ন কভিড-১৯ এর ডেল্টা ভেরিয়েন্ট শনাক্ত হয়েছে। শুক্রবার দেশটির ভিক্টোরিয়া রাজ্য কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।র ফলে সংক্রমণের বড় ধরনের ঝুঁকিতে রয়েছে দেশটি। খবর রয়টার্স।

কভিড-১৯ এর উদ্বেগজনক চারটি ভেরিয়েন্টের মধ্যে ডেল্টা ভেরিয়েন্টেকেও শ্রেণিভুক্ত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থ্য (ডব্লিউএইচও)। সহজেই ছড়িয়ে পড়ার মতো লক্ষণের কারণে এটিকে ডেল্টা ভেরিয়েন্ট বলা হচ্ছে। ভারতে কভিড-১৯ এর সাম্প্রতিক মারাত্মক প্রাদুর্ভাবও ঠিক এই ভেরিয়েন্টের কারণেই হয়েছে। 

এদিকে, ভিক্টোরিয়া রাজ্যের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রেট সাটন বলেন, এটি উদ্বেগজনক একটি ভেরিয়েন্ট। তবে মূল বিষয় হলো- এটি অন্যান্য ভেরিয়েন্টগুলো থেকে আলাদা। নতুন এই ভেরিয়েন্টটি যারা হোটেলে কোয়ারেন্টিন ছিলেন তাদের থেকে সংক্রমিত হয় নি।

তিনি বলেন, উদ্বেগের বিষয় হলো অন্যান্য সংক্রমণগুলোর সঙ্গে এটির সম্পর্ক না থাকা। তবে আমরা সম্ভাব্য সকল কারণ অনুসরণ করে এগোচ্ছি এবং ভেরিয়েন্টটি কীভাবে আসলো সে বিষয়ে তদন্ত করছি

জানা যায়, একই পরিবারের দুই সদস্যের মধ্যে এই ডেল্টা ভেরিয়েন্ট প্রথম ধরা পড়েদুই সপ্তাহ আগে সংক্রমণপ্রবণ পার্শ্ববর্তী অঞ্চল নিউ সাউথ ওয়েলসে ভ্রমণ করেছিলেন তারা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন